Advertisement
Advertisement
Kunar Hembram

বিজেপি ছেড়ে তৃণমূলে কুনার হেমব্রম, মোদির বঙ্গ সফরের মাঝে অভিষেকের হাত ধরে দলবদল

মোদির বঙ্গ সফরের দিনই বিজেপিতে ভাঙন। তৃণমূলে যোগ দিলেন ঝাড়গ্রামের বিদায়ী সাংসদ কুনার হেমব্রম। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভামঞ্চে তৃণমূলের পতাকা হাতে তুলে নেন তিনি।  

Lok Sabha 2024: BJP's EX MP Kunar Hembram joins TMC in the presence of Abhishek Banerjee

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের পতাকা নিলেন কুনার হেমব্রম। ছবি: সোশাল মিডিয়া

Published by: Sayani Sen
  • Posted:May 19, 2024 3:27 pm
  • Updated:May 19, 2024 4:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদির বঙ্গ সফরের দিনই বিজেপিতে ভাঙন। তৃণমূলে যোগ দিলেন ঝাড়গ্রামের বিদায়ী সাংসদ কুনার হেমব্রম। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভামঞ্চে তৃণমূলের পতাকা হাতে তুলে নেন। ফুলবদল করেই কেন্দ্রের তুলোধোনা করেন তিনি। বলে রাখা ভালো, গত লোকসভা ভোটে জঙ্গলমহলে ভালো ফল করে বিজেপি। ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্র জঙ্গলমহলেরই অন্তর্গত। এবারও সেখানে ভালো ফলেরই আশা বিজেপির। তারই মাঝে বিদায়ী সাংসদের দলবদলে গেরুয়া শিবির যথেষ্ট অস্বস্তিতে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

এবার দফায় দফায় লোকসভা ভোটে প্রার্থী তালিকা ঘোষণা করে বিজেপি। প্রথম দফার তালিকায় যদিও ঝাড়গ্রামের প্রার্থী ঘোষণা করেনি গেরুয়া শিবির। বিদায়ী সাংসদ হওয়া সত্ত্বেও এবার আর ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসাবে তাঁকে টিকিট দেওয়া হবে না বলেই সম্ভবত আঁচ করেছিলেন কুনার হেমব্রম। আর সেই ক্ষোভেই চলতি বছর মার্চের শুরুর দিকে গেরুয়া শিবির ছাড়েন বিদায়ী সাংসদ। যদিও দলত্যাগের সময় ক্ষোভের কথা মুখ ফুটে বলেননি কুনার। বরং তিনি জানান ব্যক্তিগত কারণেই দলত্যাগের সিদ্ধান্ত।

Advertisement

[আরও পড়ুন: পুরুলিয়ায় প্রধানমন্ত্রীর মঞ্চে ভারত সেবাশ্রমের মহারাজ, নির্বাচনী ব্যানার থেকে সরল প্রার্থীর ছবিই!]

ইতিমধ্যেই ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের প্রার্থী তালিকা ঘোষণা করে বিজেপি। প্রণত টুডুকে প্রার্থী হিসাবে বেছে নেওয়া হয়। তাতে কুনার হেমব্রমের ক্ষোভের জল্পনায় সিলমোহর পড়ে। সেই সময় থেকে মুকুটমণি অধিকারীর পথে হেঁটে কুনারের দলবদলের জল্পনা মাথাচাড়া দেয়। তার মাস তিনেকের মাথায় ভোট আবহে সকলকে চমকে দিলেন বিদায়ী সাংসদ কুনার হেমব্রম।

Advertisement

রবিবার ঝাড়গ্রামে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভামঞ্চে দলবদল করলেন তিনি। তৃণমূলের ‘সেনাপতি’র হাত থেকে নিলেন পতাকা। সদ্য ‘দলবদলু’ কুনার তৃণমূল প্রার্থী কালীপদ সোরেনের হয়ে ভোটপ্রচারে নামবেন কি না, তা অবশ্য এখনও কিছুই জানা যায়নি। কুনার হেমব্রমের স্ত্রীর পিসতুতো দাদা কালীপদ। তাই সম্পর্কে তিনি কুনারের শ্যালক। তাঁর হয়ে ভোটপ্রচারে বিদায়ী সাংসদ কুনারকে দেখা যায় কি না, সেটাই দেখার।

[আরও পড়ুন: ম্যাচ হেরে বিরাটদের সঙ্গে হাত মেলালেন না ‘হতাশ’ ধোনি, ভাইরাল ভিডিও ঘিরে হইচই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ