Advertisement
Advertisement
Lok Sabha 2024

বিজেপি ১৯৫, ইন্ডিয়া জোট ৩১৫! লোকসভার ফল আগাম জানিয়ে দিলেন মমতা

'এখনও পর্যন্ত যা হিসাব, তাতে ভোট খুব ভালো হয়েছে', বলছেন মমতা।

Lok Sabha 2024: Mamata Banerjee predicts Lok Sabha 2024 result

ফাইল ছবি।

Published by: Subhajit Mandal
  • Posted:May 13, 2024 3:55 pm
  • Updated:May 13, 2024 6:03 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৪০০ আসন তো দূর, ২০০ আসনও পেরোবে না বিজেপি। দেশে চতুর্থ দফার ভোটের দিনই লোকসভার (Lok Sabha 2024) ফলাফল আগাম ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর ভবিষ্যদ্বাণী, দেশে বিজেপি বড়জোর ১৯৫ আসন পেতে পারে। তার বেশি নয়। ইন্ডিয়া (INDIA) জোট পেতে পারে ৩০০-৩১৫ আসন।

সোমবার চতুর্থ দফার ভোটের দিনই বনগাঁয় প্রচারে গিয়েছেন তৃণমূল সুপ্রিমো। সেখানেই ভোটের ফলাফল নিয়ে আগাম ভবিষ্যদ্বাণী করেন মমতা (Mamata Banerjee)। বনগাঁর সভামঞ্চ থেকে তৃণমূল সুপ্রিমোর দাবি, “এখনও পর্যন্ত যা হিসাব, তাতে ভোট খুব ভালো হয়েছে। আর সেটা বুঝে বাবুদের মুখ শুকিয়ে গিয়েছে। ওরা বুঝতে পেরেছে এ বার আর দিল্লিতে মোদিবাবু ফিরছেন না।” মমতার কথায়, “আমার কাছে এ ব্যাপারে হিসাব আছে। এখনও পর্যন্ত যা ভোট হয়েছে তাতে বিজেপি ৪০০ তো দূর ২০০-ও পার করতে পারবে না।”

Advertisement

[আরও পড়ুন: গভীর রাতে পুলিশি হানা, সন্দেশখালির অশান্তিতে ‘উসকানি’তে গ্রেপ্তার ৪ বিজেপি কর্মী]

এদিন বনগাঁর সভা থেকে মমতা বলেন, “মোদিবাবু যায়েগা। দিদি তো এখানে আপনাদের সঙ্গে আছেই। দিদি দিল্লিতে বিরোধী জোট ইন্ডিয়াকে ক্ষমতায় আনবে।” হিসাব কষে তৃণমূল সুপ্রিমো দাবি করেছেন, “আজকের যে ভোট হচ্ছে, তার হিসাব এখনও আমি জানি না। তবে এ পর্যন্ত যা হয়েছে, তাতে বলে দিতে পারি, বিজেপি বড়জোর ১৯৫ আসন পাবে। আর ‘ইন্ডিয়া’ গোটা দেশে পাবে ৩০০-৩১৫টি আসন।”

Advertisement

[আরও পড়ুন: ‘কেউ নাগরিকত্ব খোয়ালে আমি থুতু চাটব’, CAA নিয়ে চ্যালেঞ্জ মিঠুনের]

এবার লোকসভায় ৪০০ পারের স্লোগান দিয়ে নেমেছে বিজেপি (BJP)। তবে প্রথম তিন দফার ভোটের পর অনেকটাই সেই স্বর স্তিমিত। অন্যদিকে প্রথম তিন দফার ভোটের পর অনেকটাই চাঙ্গা বিরোধী শিবির। তৃণমূল নেত্রী এদিন রীতিমতো আত্মবিশ্বাসের সঙ্গেই ঘোষণা করলেন, দিল্লিতে ক্ষমতায় আসবে ইন্ডিয়া জোটই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ