Advertisement
Advertisement
Lok Sabha Election 2024

মোদির সভার দিন পুরুলিয়ার SP-কে সরাল কমিশন, বদলি হলেন ভূপতিনগরের ওসিও

ভোটের মাঝে ফের রাজ্য পুলিশে ফের রদবদল। সরানো হল পুরুলিয়ার পুলিশ সুপার, ভূপতিনগর ও পটাশপুরের ওসি এবং কাঁথির মহকুমা পুলিশ আধিকারিককে। কমিশনের নির্দেশিকা অনুযায়ী, নির্বাচন সংক্রান্ত কোনও কাজে ব্যবহার করা যাবে না তাঁদের। 

Lok Sabha Election 2024: EC transferred SP of Purulia

পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়

Published by: Sayani Sen
  • Posted:May 19, 2024 5:11 pm
  • Updated:May 20, 2024 7:36 pm

অর্ণব আইচ ও সুমিত বিশ্বাস: ভোটের মাঝে রাজ্য পুলিশে ফের রদবদল। সরানো হল পুরুলিয়ার পুলিশ সুপার, ভূপতিনগর ও পটাশপুরের ওসি এবং কাঁথির মহকুমা পুলিশ আধিকারিককে। কমিশনের নির্দেশিকা অনুযায়ী, নির্বাচন সংক্রান্ত কোনও কাজে ব্যবহার করা যাবে না তাঁদের। 

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সভা ছিল পুরুলিয়ায় (Purulia)। সেই সভার মাত্র আড়াই ঘণ্টার মধ্যে পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে সরাল নির্বাচন কমিশন। একুশের বিধানসভা নির্বাচনের সময় ডায়মন্ড হারবারের পুলিশ সুপার ছিলেন তিনি। সেই সময় তাঁকে সরিয়ে দেওয়া হয়েছিল। এছাড়া তাৎপর্যপূর্ণভাবে শুভেন্দু গড় হিসাবে পরিচিত কাঁথি, ভূপতিনগর এবং পটাশপুরের পুলিশ আধিকারিকদেরও সরিয়ে দেওয়া হয়েছে। 

Advertisement

[আরও পড়ুন: বিজেপি ছেড়ে তৃণমূলে কুনার হেমব্রম, মোদির বঙ্গ সফরের মাঝে অভিষেকের হাত ধরে দলবদল]

কাঁথির মহকুমা পুলিশ আধিকারিক দিবাকর দাসকে সরিয়ে দেওয়া হয়েছে। এছাড়া ভূপতিনগরের ওসি গোপাল পাঠক এবং পটাশপুরের ওসি রাজু কুণ্ডুকেও সরিয়ে দেওয়া হয়েছে। ওই পুলিশ সুপার, এসডিপিও কিংবা দুই ওসির জায়গায় কাদের নিয়োগ করা হবে, সে বিষয়ে অবশ্য এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। বলে রাখা ভালো, ষষ্ঠ দফায় অর্থাৎ আগামী ২৫ মে কাঁথি এবং পুরুলিয়া লোকসভা কেন্দ্রে নির্বাচন। তার আগে কমিশনের এই সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Advertisement

ভোটের মাঝে পুলিশে রদবদল অবশ্য নতুন নয়। এর আগে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীররঞ্জন চৌধুরীর অভিযোগে বহরমপুরের আইসিকেও সরিয়ে দেয় কমিশন।

[আরও পড়ুন: সব পথ মিশছে বিজেপিতে, কী করবেন বহরমপুরের ‘রবিনহুড’ অধীর?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ