Advertisement
Advertisement
Kartik Maharaj on Mamata Banerjee

‘শুধু বিজেপি নয়, তৃণমূলও ভোটে লড়ার প্রস্তাব দেয়’, বিস্ফোরক দাবি কার্তিক মহারাজের

সম্প্রতি কার্তিক মহারাজকে নিশানা করেছিলেন মুখ্যমন্ত্রী। তা নিয়ে দুঃখপ্রকাশ করলেন তিনি।

Lok Sabha Election 2024: Kartik Maharaj opens up over Mamata Banerjee's comment
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 19, 2024 10:49 pm
  • Updated:May 20, 2024 12:52 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমানে সংবাদ শিরোনামে ভারত সেবাশ্রম সংঘের কার্তিক মহারাজ। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তাঁকে আক্রমণ করেছেন। পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। এসবের মাঝেই বিস্ফোরক দাবি করলেন কার্তিক মহারাজ। জানালেন, শুধু বিজেপি নয়, তৃণমূলও তাঁকে প্রস্তাব দিয়েছিল প্রার্থী হওয়ার।

১২ বছর বয়সে সন্ন্যাস জীবন শুরু করেছিলেন। সন্ন্যাসগ্রহণের পর দায়িত্ব পান মুর্শিদাবাদের। গ্রামীণ এলাকার খুদেদের কথা মাথায় রেখে একাধিক স্কুল করেছেন। শুধু স্কুল তৈরি নয়, বিভিন্ন কঠিন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন ঢাল হয়ে। স্বাভাবিকভাবেই প্রচুর মানুষের ভালোবাসা পেয়েছেন। বর্তমানে বেলডাঙা ভারত সেবাশ্রম সংঘের সেবাব্রতী আশ্রমিক তিনি। বহুবার বিতর্কে জড়িয়েছেন তিনি। চলতি নির্বাচনের আগে শোনা গিয়েছিল, রায়গঞ্জ থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন তিনি। এবার সেই নিয়েই মুখ খুললেন কার্তিক মহারাজ। জানালেন, একাধিক প্রস্তাব তাঁর কাছে এসেছিল। এর পাশাপাশি বিস্ফোরক দাবি করেছেন কার্তিক মহারাজ। তিনি জানিয়েছেন, শুধু বিজেপি নয়, তৃণমূলের তরফেও তাঁকে প্রার্থী হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তিনি সন্ন্যাসী মানুষ। রাজনীতিতে কোনও আগ্রহ নেই। ফলত ডাকে সাড়া দেননি।

Advertisement

[আরও পড়ুন: শুভেন্দুর সভা থেকে ফেরার পথে ‘হামলা’, ভোটের মাঝে কাঁথির বালিসাইতে তুমুল উত্তেজনা]

মমতা বন্দ্যোপাধ্যায়ের আক্রমণ নিয়েও এদিন দুঃখ প্রকাশ করলেন কার্তিক মহারাজ (Kartik Maharaj)। তিনি বলেন, ‘‘ওই মন্তব্য আমাকে খুব বেদনাহত করেছে। এটা আমার অপমান নয়, ভারত সেবাশ্রম সংঘে দীর্ঘদিনের সেবব্রতী পরম্পরার অপমান।’’ তিনি আরও বলেন, ‘‘নিজের শ্রাদ্ধ করে সন্ন্যাস নিয়েছি, মুখ্যমন্ত্রী আর কী করবেন!’’ তবে দেশের প্রধানমন্ত্রী তাঁর পাশে দাঁড়িয়েছেন। তাতে আপ্লুত তিনি। স্বাভাবিকভাবেই প্রধানমন্ত্রীকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তিনি।  প্রসঙ্গত, সম্প্রতি ভোটপ্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন,  “সব সাধু সমান হন না। এই যে কার্তিক মহারাজ যিনি বলেন তৃণমূলের এজেন্ট বসতে দেবেন না, তাঁদের আমি সাধু বলে মানি না। তিনি সরাসরি রাজনীতি করে দেশটার সর্বনাশ করছেন।”

Advertisement

[আরও পড়ুন: ইজরায়েলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল নয়াদিল্লির বন্ধু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ