Advertisement
Advertisement
Lok Sabha Election 2024

ভোটের মাঝে বিজেপি নেতাদের কাছ থেকে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, বাজেয়াপ্ত আগ্নেয়াস্ত্রও

কোথা থেকে এল বিপুল টাকা, সে বিষয়ে গেরুয়া শিবিরের দুই নেতার তরফে প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Lok Sabha Election 2024: Police seizes money from two BJP leaders
Published by: Sayani Sen
  • Posted:May 20, 2024 9:33 am
  • Updated:May 21, 2024 1:27 pm

অংশুপ্রতীম পাল ও সুমন করাতি: পুরুলিয়া, খড়গপুরের পর এবার হুগলি। ভোটের (Lok Sabha Election 2024) মাঝে ফের বিজেপি নেতাদের কাছ থেকে উদ্ধার লক্ষ লক্ষ টাকা। খড়গপুরে বিজেপি নেতার কাছ ৩৫ লক্ষ এবং হুগলিতে ২ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। কোথা থেকে এল বিপুল টাকা, সে বিষয়ে অবশ্য গেরুয়া শিবিরের দুই নেতার তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

হুগলির দাদপুর থানার হারিট এলাকায় রবিবার রাতে নাকা তল্লাশি করে পুলিশ। বিজেপি নেতা স্বরাজ ঘোষের গাড়ি আটকে তল্লাশি করা হয়। তল্লাশিতে নগদ ২ লক্ষ টাকা এবং দুটি আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করা হয়। পুলিশ জানিয়েছে, আগ্নেয়াস্ত্র দুটির লাইসেন্স ছিল। তবে নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী, ভোটের সময় আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরলে জেলাশাসক বা রিটার্নিং অফিসারের অনুমতি লাগে। যা তাঁর কাছে ছিল না। বলে রাখা ভালো, কয়েকদিন আগে তৃণমূল ছাড়েন স্বরাজ ঘোষ। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভায় লকেট চট্টোপাধ্যায় হাত ধরে গেরুয়া শিবিরে যোগ দেন তিনি। সেই বিজেপি নেতার কাছ থেকে নগদ টাকা ও আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনায় স্বাভাবিকভাবেই ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। কোথায়, কী কারণে নগদ টাকা ও আগ্নেয়াস্ত্র নিয়ে যাওয়া হল, তার অবশ্য সদুত্তর দিতে পারেননি ওই বিজেপি নেতা।

Advertisement

Hooghly-BJP-leader

Advertisement

[আরও পড়ুন: জওয়ানের চুমু কাণ্ডে নয়া মোড়, স্বামী দেখে ফেলাতেই ইউ-টার্ন তরুণীর! দাবি BSF-এর]

এদিকে, গোপন সূত্রে খবর পেয়ে রবিবার গভীর রাতে খড়গপুর গ্ৰামীণ থানার সাহাচক এলাকায় একটি হোটেলে হানা দেয় বিশাল পুলিশবাহিনী। ৩০৫ নম্বর ঘরে তল্লাশি চালানো হয়। নগদ প্রায় ৩৫ লক্ষ টাকা উদ্ধার করেন তদন্তকারীরা। জানা গিয়েছে, ওই নগদ টাকাটি বিজেপির মেদিনীপুর সাংগঠনিক জেলার সভাপতি সমিত মণ্ডলের ব্যাগ থেকে পাওয়া গিয়েছে। ওই বিপুল পরিমাণ নগদ টাকা হিসাব বহির্ভূত বলেই খবর। এই ঘটনার ঠিক কয়েক ঘণ্টা আগে পুরুলিয়ায় বিজেপির মণ্ডল সভাপতির মোটরবাইক থেকে প্রায় সাড়ে পাঁচ লক্ষ টাকা বাজেয়াপ্ত করে নির্বাচন কমিশন। একের পর এক বিজেপি নেতাদের কাছ থেকে টাকা উদ্ধারের ঘটনায় স্বাভাবিকভাবেই অস্বস্তিতে গেরুয়া শিবির।

[আরও পড়ুন: ‘চাকরি বিক্রির রেট বলেছি,’ অভিজিতের মমতা-ব্যাখ্যায় ‘ঝাঁটা’র দাওয়াই দেবাংশুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ