Advertisement
Advertisement
Sukanta Majumdar

বালুরঘাটের বিজেপি প্রার্থী সুকান্ত কি কোটিপতি? রয়েছে কত সম্পত্তি?

সুকান্তর স্ত্রী কত সম্পত্তির মালকিন?

Lok Sabha Elections: Know the income details of BJP candidate Sukanta Majumdar

ফাইল ছবি

Published by: Sayani Sen
  • Posted:April 5, 2024 8:56 pm
  • Updated:April 5, 2024 8:56 pm

রাজা দাস, বালুরঘাট: দ্বিতীয় দফায় বালুরঘাট লোকসভা কেন্দ্রে ভোট। মনোনয়ন জমার পর্ব শেষ। তৃণমূল, বিজেপি এবং বাম-সহ মোট ১৩টি রাজনৈতিক দলের প্রার্থী তাঁদের মনোনয়ন দাখিল করেছেন। দাখিল করা স্থাবর, অস্থাবর মোট সম্পত্তিতে এগিয়ে তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র। পিছনেই রয়েছেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। প্রার্থীরা তাঁদের স্ত্রীরও হিসেব উল্লেখ করেছেন হলফনামায়। সেই হিসেব অনুযায়ী তৃণমূল ও বিজেপি দুই প্রার্থীই বর্তমানে কোটিপতি।

বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar) হাতে রয়েছে নগদ ৫০ হাজার টাকা। তাঁর স্ত্রী কোয়েল মজুমদারের হাতে নগদ রয়েছে ২০ হাজার টাকা। তাঁর নিজস্ব সোনা রয়েছে ১ লক্ষ টাকা। এবং স্ত্রীর নামে সোনা রয়েছে ৯ লক্ষ টাকার। সুকান্তর অস্থাবর সম্পত্তি ৩৪ লক্ষ ৭৪ হাজার ৩০৫ টাকা। তাঁর স্ত্রীর রয়েছে ৩৬ লক্ষ ২৯ হাজার ২২৬ টাকা। সুকান্তর এবং স্ত্রীর নামে বসতজমি রয়েছে মালদহের ইংরেজবাজারে। এছাড়া যৌথভাবে সুকান্ত ও তাঁর স্ত্রীর একটি ফ্ল্যাট রয়েছে। যার মোট বাজারমূল্য ৪১ লক্ষ টাকা। সুকান্তর একটি স্কুটার এবং তাঁর স্ত্রীর নামে একটি চার চাকা গাড়ির উল্লেখ রয়েছে হলফনামায়। তাঁদের যুগ্ম ঋণ ১১ লক্ষ ২৫ হাজার ১১৪ টাকা। এদিকে বিজেপি প্রার্থী সুকান্তর বিরুদ্ধে একাধিক মামলার উল্লেখ রয়েছে হলফনামায়।

Advertisement

[আরও পড়ুন: স্কুলছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ‘গণধর্ষণ’, গ্রেপ্তার বীরভূমের ৫ যুবক]

সম্পত্তির হিসেবে অবশ্য অনেকটাই এগিয়ে তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র। তাঁর হাতে নগদ রয়েছে ৬৫ হাজার এবং তাঁর স্ত্রীর হাতে ৮০ হাজার ৫০০ টাকা। বিপ্লবের সোনার পরিমাণ ৫ লক্ষ ৩৫ হাজার ৭৩৪ টাকা। এছাড়া তাঁর স্ত্রীর সোনার উল্লেখ করা হয়েছে ৩৩ লক্ষ ৫০ হাজার টাকা। বিপ্লব মিত্রর মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৫১ লক্ষ ৬০ হাজার ২১১ টাকা। তার স্ত্রীর অস্থাবর সম্পত্তির পরিমাণ ৬০ লক্ষ ৯৮ হাজার ৩২১ টাকা। তৃণমূল প্রার্থীর দাখিল করা হলফনামায় জানিয়েছেন, তাঁর নামে বুনিয়াদপুরে একটি বহুতল এবং রাজীবপুরে একটি চাষ অযোগ্য জমি রয়েছে। এছাড়া কলকাতায় গড়িয়াতে একটি ফ্ল্যাট রয়েছে। যার মোট বর্তমান বাজারমূল্য ৯৫ লক্ষ টাকা। এছাড়া একটি গাড়ি ক্রয় বাবদ ঋণ রয়েছে ৩ লক্ষ ৫১ হাজার টাকা। সেই সঙ্গে একটি ব্যক্তিগত ঋণ রয়েছে ৯ লক্ষ ৮ হাজার ৪২৭ টাকা। তাঁর মোট ঋণের পরিমাণ ১২ লক্ষ ৫৯ হাজার ৪২৭ টাকা।

Advertisement

অন্যদিকে, বাম প্রার্থী জয়দেব সিদ্ধান্তর হাতে নগদ রয়েছে ৫ হাজার টাকা। তাঁর স্ত্রী হাতে নগদ ২ হাজার টাকা রয়েছে। তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ২০ লক্ষ ৭৭ হাজার ৮৯৩ টাকা। জয়দেবের স্ত্রীর অস্থাবর অর্থের পরিমাণ ১৫ লক্ষ ৮৫ হাজার ৯৭৪ টাকা। কুশমণ্ডিতে তাঁর বসতজমি ও বাড়ি রয়েছে। যার বাজারমূল্য ১৬ লক্ষ টাকা। ব্যক্তিগত ঋণ ৫১ হাজার ৭৫০ টাকা।

[আরও পড়ুন: প্রচারে ‘গো ব্যাক’ স্লোগান, দলীয় কর্মীদেরই বিক্ষোভে মেজাজ হারালেন মহুয়া!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ