BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

বুধবারই প্রকাশিত হবে মাধ্যমিকের ফলাফল, পরীক্ষার্থীদের আগাম শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী

Published by: Sulaya Singha |    Posted: July 14, 2020 1:02 pm|    Updated: July 14, 2020 3:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি সপ্তাহেই বেরবে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। এমন ইঙ্গিত আগেই দিয়েছিল মধ্যশিক্ষা পর্ষদ। তবে মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, আগামিকাল অর্থাৎ বুধবারই প্রকাশিত হবে মাধ্যমিকের রেজাল্ট।

ফেব্রুয়ারিতে শেষ হয়েছিল চলতি বছরের মাধ্যমিক (Madhyamik) পরীক্ষা। হিসেব অনুযায়ী মে মাসে প্রকাশিত হওয়ার কথা ছিল ফল। কিন্তু করোনার (Corona Virus) কারণে মে, জুন গড়িয়ে জুলাই শুরু হয়ে গেলেও প্রকাশিত হয়নি রেজাল্ট। প্রতীক্ষার অবসান ঘটবে বুধবার। এদিন সাংবাদিকদের অডিও বার্তায় মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, বুধবারই ফল ঘোষিত হবে। লকডাউন জারি হওয়ার আগেই যেহেতু মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছিল, তাই অন্যান্যবারের মতোই এবারের ফল প্রকাশ পাবে। সকল পরীক্ষার্থীকে আগাম শুভেচ্ছাও দেন তিনি। 

[আরও পড়ুন: কীভাবে মৃত্যু হেমতাবাদের বিজেপি বিধায়কের? হাতে এল ময়নাতদন্তের রিপোর্ট]

এবছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ১৮ ফেব্রুয়ারি। শেষ হয় ২৭ ফেব্রুয়ারি। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লক্ষ ১৫ হাজার ৮৮৮। যা গতবারের তুলনায় বেশ কিছুটা কম। এ বছর ছাত্রদের তুললায় ছাত্রীদের সংখ্যা ছিল বেশি। পরীক্ষা শেষের একমাসের মধ্যেই করোনার কারণে থমকে গিয়েছিল গোটা রাজ্য। পরবর্তীতে ধীরে ধীরে সবটা স্বাভাবিক হতে শুরু করলেও কতদিনে মাধ্যমিকের ফলপ্রকাশ হবে তা নিয়ে এতদিন সংশয়ে ছিল পরীক্ষার্থীরা। তবে অবশেষে অপেক্ষা শেষ হচ্ছে। তবে ফলপ্রকাশের দিন মিলবে না মার্কশিট। কে কত নম্বর পেয়েছে ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে শুধুমাত্র তা জানানো হবে। পরবর্তীতে অভিভাবকদের দেওয়া হবে শংসাপত্র। এদিকে, বুধবারই বেরবে CBSE-র দশম শ্রেণির পরীক্ষার ফলও। আর ১৬ জুলাই বৃহস্পতিবার সকাল ১১টায় বেরবে মাদ্রাসা বোর্ডের রেজাল্ট।

তবে করোনার জেরে বাতিল হয়ে গিয়েছিল উচ্চমাধ্যমিকের তিনটি পরীক্ষা। তাই তার মেধাতালিকা কীভাবে প্রকাশিত হবে, তার বিস্তারিত তথ্য উচ্চশিক্ষা পর্ষদ দেবে বলেই জানান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে শোনা যাচ্ছে, ১৭ জুলাই প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফল।

[আরও পড়ুন: চালককে নামিয়ে বাস ভাঙচুর, পুলিশের সঙ্গে সংঘর্ষ, কোচবিহারে ‘তাণ্ডব’ বিজেপি কর্মীদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement