২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রাণে বাঁচতে ক্রেন থেকে মরণঝাঁপ অপারেটরের! হলদিয়া বন্দরের ঘটনায় চাঞ্চল্য

Published by: Tiyasha Sarkar |    Posted: April 28, 2019 5:12 pm|    Updated: April 28, 2019 5:12 pm

Major Fire broke out at Haldia port, crane driver dies

রঞ্জন মহাপাত্র, কাঁথি:  কাজ করতে করতে আচমকাই চোখে পড়ে আগুনের ধোঁয়া৷ আর তা  থেকে বাঁচতেই ঝাঁপ দিয়েছিলেন হলদিয়া বন্দরে কর্মরত ক্রেন অপারেটরের। কিন্তু শেষ রক্ষা হল না। ক্রেনের উপর থেকে ঝাঁপ দেওয়ায় গুরুতর আহত হন। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। সেখানেই মৃত্যু হল হলদিয়া বন্দরের ওই কর্মীরা। শনিবার সকালে ঘটনাটি ঘটে হলদিয়া বন্দরে। ২৪ ঘণ্টা পর প্রকাশ্যে এসেছে ঝাঁপ দেওয়ার সময়ের মর্মান্তিক সেই ভিডিও।

[আরও পড়ুন: সাজানো নৌকা নিয়ে ইছামতীতে নজরকাড়া প্রচার বনগাঁর কংগ্রেস প্রার্থীর়]

বন্দর সূত্রে জানা গিয়েছে, শনিবার সকাল সাড়ে আটটা নাগাদ হলদিয়া বন্দরের একটি কয়লার জাহাজে পণ্য বোঝাই করা হচ্ছিল। সেই সময় প্রথমে মোবাইল হারবার ক্রেন থেকে ধোঁয়া বেরোতে দেখতে পান বন্দরের কর্মীরা। সূত্রের খবর, প্রথমে সেখানেই আগুন লাগে। দ্রুত ছড়িয়ে পড়তে থাকে আগুন। দাউদাউ করে আগুন জ্বলে ওঠে ১৩ নম্বর বার্থ। পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে যায় দমকলের ১০টি ইঞ্জিন।

জানা গিয়েছে, মোবাইল হারবার ক্রেনের উপরে ছিলেন উত্তরপ্রদেশের বাসিন্দা ওই অপারেটর। আগুন দেখেই আতঙ্কিত হয়ে পড়েন তিনি। প্রাণে বাঁচতে ক্রেনের উপর থেকেই নিচে ঝাঁপ দেন ওই ব্যক্তি। তিনি ঝাঁপ দেবেন বুঝতে পেরে নিচের কয়েকজন কর্মী জাল নিয়ে তাঁকে ধরার চেষ্টা করে। কিন্তু তাতেও বিপদ আটকানো যায়নি। ঝাঁপ দেওয়ার ফলে গুরুতর আহত হন ওই অপারেটর। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। এদিন রাতেই হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

[আরও পড়ুন: তৃণমূল কর্মীদের গাছে বেঁধে পেটানোর নিদান, বিতর্কে তমলুকের বিজেপি প্রার্থী]

ওই অপারেটরের মৃত্যুতে বন্দর কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ তোলেন অন্যান্য কর্মীরা। বন্দরে প্রায়শই বিভিন্ন রকমের দুর্ঘটনা ঘটে থাকে। অভিযোগ, তাতে কোনও হেলদোল নেই বন্দর কর্তৃপক্ষের। সূত্রের খবর, দুর্ঘটনার পরেও বন্দর কর্তৃপক্ষের তরফে কোনওরকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এই ঘটনার পরই নিরাপত্তার দাবি জানিয়ে ফের সরব হয়েছেন বন্দরের কর্মীরা।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে