BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হলদিয়া বন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

Published by: Tiyasha Sarkar |    Posted: April 27, 2019 11:22 am|    Updated: April 27, 2019 12:33 pm

Fire breaks out at Haldia dock complex, fire fighters rushed

রঞ্জন মহাপাত্র, হলদিয়া:  কয়েক মাসের ব্যবধানে ফের হলদিয়া বন্দরে বিধ্বংসী অগ্নিকাণ্ড। শুক্রবার সকালে প্রথমে বন্দরের মোবাইল হারবার ক্রেনে আগুন লাগে। সেই আগুন ছড়িয়ে পড়ে ১৩ নম্বর বার্থে। জানা গিয়েছে, একটি কয়লার জাহাজে পণ্য বোঝাই করার সময়েই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ইতিমধ্যেই ধোঁয়ায় ঢেকে গিয়েছে এলাকা। আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে দমকলের ১০টি ইঞ্জিনকে। আতঙ্ক ছড়িয়েছে স্থানীয়দের মধ্যে।

[আরও পড়ুন: ভেড়িতে স্নান করতে নেমে তলিয়ে গেল তিন যুবক, চাঞ্চল্য নরেন্দ্রপুরে]

জানা গিয়েছে, শনিবার সকাল সাড়ে আটটা নাগাদ হলদিয়া বন্দরের একটি কয়লার জাহাজে পণ্য বোঝাই করা হচ্ছিল। সেই সময় প্রথমে মোবাইল হারবার ক্রেন থেকে ধোঁয়া বের হতে দেখতে পান বন্দরের কর্মীরা। সূত্রের খবর, প্রথমে সেখানেই আগুন লাগে। দ্রুত ছড়িয়ে পড়তে থাকে আগুন। দাউদাউ করে আগুন জ্বলে ওঠে ১৩ নম্বর বার্থ। পরিস্থিতি আয়ত্তে আনতে ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ১০টি ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলের কর্মীদের সঙ্গে কাজে হাত লাগিয়েছেন বন্দরের কর্মীরা। প্রাথমিক তদন্তে দমকলকর্মীদের অনুমান, শট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ডের ঘটনা। তবে আগুন নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত স্পষ্টভাবে অগ্নিকাণ্ডের কারণ জানা যাবে না, এমনটাই জানান দমকল আধিকারিকেরা।  

আরও পড়ুন: তৃণমূলের জামানত বাজেয়াপ্তো হবে, কড়া চ্যালেঞ্জের মুখে হুঙ্কার অধীরের

জানা গিয়েছে, ওই জাহাজের পাশেই রয়েছে একটি তেল বোঝাই জাহাজ। এছাড়াও আরও বেশ কয়েকটি জাহাজ রয়েছে ওই এলাকায়। কোনওভাবেই যাতে সেই জাহাজগুলিতে আগুন ছড়িয়ে না পড়ে সেই চেষ্টাই করছেন দমকলের আধিকারিকেরা। তবে, আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হচ্ছে দমকল বাহিনীকে। অগ্নিকাণ্ডের ফলে কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে বন্দর এলাকা। আতঙ্ক ছড়িয়েছে বন্দর কর্মী ও স্থানীয়দের মধ্যে। উল্লেখ্য, গত বছরেও বড়সড় অগ্নিকাণ্ড ঘটেছিল হলদিয়া বিমানবন্দরে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে