BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্য পুলিশে বড়সড় রদবদল, কম্পালসারি ওয়েটিংয়ে মেদিনীপুরের ডিআইজি

Published by: Paramita Paul |    Posted: May 31, 2021 9:27 pm|    Updated: May 31, 2021 10:06 pm

Major reshuffle in West Bengal police ranks | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘণ্টা খানেক আগেই রাজ্যের (West Bengal) প্রশাসনিক পদে একাধিক বড়সড় রদবদল ঘটেছে। বদল  হয়েছেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিবও। সেই রেশ কাটার আগেই একধাক্কায় পুলিশের ৫৫টি পদে রদবদল করল নবান্ন। এর মধ্যে বেশ ৫২ জন আইপিএস (IPS) আধিকারিক রয়েছেন। কলকাতা পুলিশেরও একাধিক ডিসিকে বদল করা হয়েছে।  উল্লেখ্যযোগ্যভাবে, মেদিনীপুর রেঞ্জের ডিআইজিকে কম্পালসরি ওয়েটিংয়ে পাঠানো হয়েছে। পদে অবনতিও হয়েছে বেশ কয়েকজনের। 

নবান্ন থেকে জারি করা নয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলকাতার নতুন জয়েন্ট সিপি (এসটিএফ)  হচ্ছেন ভি সলোমন নেশাকুমার। বারাসাত রেঞ্জ ডিআইজি প্রসূন বন্দ্যোপাধ্যায়। ডিআইজি মালদহ প্রবীণ কুমার ত্রিপাঠি। উল্লেখ্য, প্রবীণ কুমারের বিরুদ্ধে কেন্দ্র বদলির নির্দেশ জারি হয়েছিল বিধানসভা নির্বাচনের আগে। কারণ,  তাঁর এলাকায় হামলার মুখে পড়তে হয়েছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে। সেই সময় তাঁর বদলি আটকে দেয় নবান্ন। 

[আরও পড়ুন: বাড়ছে যাত্রী সংখ্যা, জুনেই চালু হতে চলেছে ১০টি দূরপাল্লার ট্রেন]

এদিকে মেদিনীপুর রেঞ্জের ডিআইজি হলেন শ্যাম সিং।  ইতিপূর্বে এই রেঞ্জের ডিআইজি ছিলেন কুণাল আগরওয়াল। ভোটের সময় তিনি করোনা আক্রান্ত ছিলেন। এমনকী, নন্দীগ্রামে প্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের চোট পাওয়ার সময়ও তাঁকে দেখা যায়নি বলে অভিযোগ উঠেছিল। দিন কয়েক আগে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকেও গরহাজির ছিলেন তিনি। এবার সেই কুণাল আগরওয়ালকে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠাল নবান্ন।  এদিকে দুর্নীতি দমন শাখার এসপি হলেন কোটেশ্বর রাও।
এদিকে এক মাসে চারবার পুলিশ সুপার বদল হল ঝাড়গ্রামে। মুখ্যমন্ত্রী শপথ নেওয়ার দিনই ঝাড়গ্রাম পুলিশ সুপার ইন্দিরা মুখোপাধ্যায়কে বদলি করে ধৃতিমান সরকারকে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু তারপরেই সেই আদেশনামা বাতিল হয়। পরে আবার ধৃতিমান সরকারকে পুলিশ সুপার করা হয়। কয়েকদিন পার হতেই ধৃতিমান সরকারকে ঝাড়গ্রাম থেকে সরিয়ে বাঁকুড়া পুলিশ সুপার করা হল। ইনি মাওবাদী দমনে কারিগরি পদক্ষেপে দক্ষ অফিসার l আগে পুরুলিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) ছিলেন l এই আদেশ নামায় পুরুলিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) কে বদলি করা হয়েছে l

[আরও পড়ুন: রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাসের বলি আরও ১, ক্রমশ বাড়ছে উদ্বেগ]

রাজ্যে মিটে গিয়েছে ভোটপর্ব। বিপুল সংখ্যক আসন নিয়ে তৃতীয়বার সরকার গঠন করেছে তৃণমূল। ভোট মেটার পর রাজ্যের পুলিশ এবং প্রশাসনিক পদে বেশ কিছু রদবদল করা হয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে আরও দীর্ঘ হয়েছে তালিকা।  বদলি করা হয়েছে বেশ কয়েকজন এডিজি পদমর্যাদার অফিসারকে।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement