১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘বর্গী এসে সব নিয়ে যাবে, কৃষকরা চোখের জল ফেলবে’, ফের কেন্দ্রকে খোঁচা মুখ্যমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: February 9, 2021 2:55 pm|    Updated: February 9, 2021 5:17 pm

An Images

সৌরভ মাজি, বর্ধমান: বর্ধমানের মাটি উৎসব থেকে ফের কৃষকদের পাশে থাকার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নিশানা করলেন কেন্দ্রকে। চাষিদের বিজেপির থেকে সাবধান থাকার পরামর্শ দিয়ে বললেন, “বর্গী সব তুলে নিয়ে যাবে আর কৃষকরা চোখের জল ফেলবে।”

মঙ্গলবার পূর্ব বর্ধমানে মাটি উৎসবের সূচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই কৃষকদের পাশে থাকার আশ্বাস দেন তিনি। কৃতজ্ঞতাজ্ঞাপনও করেন। এরপরই কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী। বলেন, “কেন্দ্র দিনের পর দিন বাংলার কৃষকদের সঙ্গে বঞ্চনা করছে। অন্য রাজ্যের তুলনায় অনেক কম পরিমাণ শষ্য কিনছে বাংলা থেকে। এমন এক আইন এনেছে যার ফলে কৃষকরা বিপদে। লাগাতার আন্দোলন করেও কোনও ফল পাচ্ছেন না তাঁরা।” এরপরই চাষিদের সতর্ক করতে গিয়ে তিনি বলেন, “বর্গী সব তুলে নিয়ে যাবে আর কৃষকরা চোখের জল ফেলবে।” পাশাপাশি আশ্বাস দেন, তিনি আজীবন কৃষকদের পাশে থাকবেন। 

[আরও পড়ুন: ভিক্টোরিয়া মেমোরিয়ালে প্রদর্শিত নেতাজির ‘ভুয়ো’ চিঠি! সুগত বসুর অভিযোগ মানল কর্তৃপক্ষ]

এদিন কৃষকদের পাশে থাকার বার্তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “রাজ্য বরাবর চাষিভাইদের পাশে ছিল। কৃষক বন্ধু প্রকল্পের সুবিধা পাবেন মোট ৭৩ লক্ষ কৃষক। ইতিমধ্যেই ৫০ লক্ষ চাষি পাচ্ছেন। দুয়ারে সরকারের মাধ্যমে স্বাস্থ্যসাথী কার্ড পাবেন প্রত্যেকে।” বাংলার কৃষকদের ফসল রাজ্য কিনবে বলেও জানান তিনি। এরপরই সরাসরি নিশানা করেন বিজেপিকে। বলেন, “বিজেপি বাংলায় দাঙ্গা, অশান্তি করার চেষ্টা করছে। আমরা তা চাই না। আমরা বাংলায় শান্তি চাই। অশান্তি করতে দেব না।” 

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে চিন্তিত গেরুয়া শিবির? ২ বিজেপি বিধায়কের কথা কৈলাস-মুকুলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement