৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘বিজেপি বিধায়কের মৃত্যুর সঠিক তদন্ত হবে’, রাষ্ট্রপতিকে আশ্বাস দিয়ে চিঠি দিলেন মমতা

Published by: Subhamay Mandal |    Posted: July 15, 2020 3:49 pm|    Updated: July 15, 2020 3:58 pm

Mamata Banerjee writes letter to President of India over BJP MLA Death

শুভময় মণ্ডল: হেমতাবাদের বিজেপি বিধায়কের রহস্যমৃত্যুর তদন্ত সিআইডি করছে। ঘটনার সঠিক তদন্তের আশ্বাস দিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে (Ramnath Kovind) চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার সেই চিঠি নিয়ে রাষ্ট্রপতি ভবনে যান রাজ্যসভায় তৃণমূলের দলনেতা ডেরেক ও’ব্রায়েন (Derek O’Brien)। রাজ্যের শাসকদলের মুখপাত্র এদিন রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন। তবে তাঁদের মধ্যে কী বিষয়ে আলোচনা হয়েছে, সে বিষয়ে বিস্তারিত কিছু বলেননি তৃণমূল সাংসদ। তিনি মুখ্যমন্ত্রীর চিঠি রাষ্ট্রপতিকে দিয়ে এসেছেন।

মুখ্যমন্ত্রীর পাঠানো চিঠিতে লেখা রয়েছে, ‘দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যু কোনও রাজনৈতিক বিষয় না। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, এটি ব্যক্তিগত টাকা লেনদেন সংক্রান্ত বিষয়ে বিবাদজনিত কারণে ঘটেছে। আমরা সব দলের বিধায়কদের সম্মান করি। দেবেনবাবু সিপিএম থেকে জেতেন। পরে বিজেপিকে সমর্থন করেন। বিজেপি আপনাকে মিথ্যা তথ্য দিয়েছে।’ মুখ্যমন্ত্রীর লেখা সেই চিঠি রাষ্ট্রপতির হাতে তুলে দেন ডেরেক। প্রয়াত বিধায়ক যে ক্রেডিট সোসাইটির সেক্রেটারি ছিলেন, সেখানকার অ্যাকাউন্টে ২ কোটি ৬০ লক্ষ টাকার হিসেব পাওয়া যাচ্ছে না। তদন্তে উঠে এসেছে। রাষ্ট্রপতিকে এই তথ্যও দেওয়া হয়েছে তৃণমূলের তরফে।

[আরও পড়ুন: ‘বিধায়কের পকেটে পরে পুলিশ সুইসাইড নোট ঢুকিয়েছে’, বিস্ফোরক অভিযোগ দিলীপের]

চিঠিতে আরও উল্লেখ রয়েছে, ‘বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের রহস্যজনক মৃত্যুর তদন্ত সিআইডি-র হাতে তুলে দেওয়া হয়েছে। আমরা আমাদের এক প্রতিপক্ষকে হারিয়েছি। তাঁর আত্মার শান্তি কামনা করি। তবে এই ঘটনার সঠিক তদন্ত হবে। রাজ্য সেদিকে কড়া নজর রেখেছে।’ এদিকে, বিধায়ক মৃত্যুর সঙ্গে জড়িত সন্দেহে নিলয় সিং নামে এক যুবককে গ্রেপ্তার করেছে রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগ। তার নাম বিধায়কের পকেটে থাকা সুইসাইড নোটে উল্লেখ ছিল বলে জানিয়েছেন সিআইডি (CID) আধিকারিকরা।

[আরও পড়ুন: স্বামীকে খুন করেছে তৃণমূলই, থানায় অভিযোগ দায়ের হেমতাবাদের বিজেপি বিধায়কের স্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে