BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা আধিকারিকের অস্ত্র-সহ ব্যাগ চুরি, তদন্তে GRP

Published by: Kishore Ghosh |    Posted: December 23, 2021 12:02 pm|    Updated: December 23, 2021 12:02 pm

Mamata Banerjee's security officer's weapon-carrying bag stolen on Kanchenjunga Express | Sangbad Pratidin

বিক্রম রায়, কোচবিহার : অসম থেকে ফেরার পথে নিউ কোচবিহার স্টেশন (Cooch Behar) সংলগ্ন এলাকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) নিরাপত্তারক্ষীর ব্যাগ চুরির ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর (Assistant Sub-Inspector) পদমর্যাদার ওই অফিসার ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে (Kanchenjunga Express) শিয়ালদা ফিরছিলেন।

বুধবার সকালে নিউ কোচবিহার (New Cooch Behar) সংলগ্ন এলাকার পেস্টারঝাড়ে বি ৪ কামরায় ওই অফিসারের ব্যাগ চুরির ঘটনাটি ঘটে। চুরির ঘটনায় তিনি নিউ কোচবিহার জিআরপি (GRP) থানায় অভিযোগ জানান। অভিযোগ পেয়ে জিআরপি-র উচ্চপদস্থ আধিকারিকরা ঘটনার তদন্ত শুরু করেছেন।

[আরও পড়ুন: পুরভোটে বিরাট জয়ের পরই অসমের কামাক্ষ্যা মন্দিরে পুজো মমতার, গেলেন বগলামুখী মন্দিরেও]

জিআরপি থানা সূত্রে খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কামাখ্যা মন্দিরে (Kamakhya Temple) সফরের পর তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা ওই পুলিশ আধিকারিক ফিরছিলেন। ব্যাগের মধ্যে দু’টি পিস্তল এবং মোবাইল ফোন ছিল। পিস্তলের মধ্যে কার্তুজ ভর্তি ছিল! হঠাৎ তিনি দেখতে পান পেস্টারঝার এলাকায় তাঁর ব্যাগ চুরি হয়ে গিয়েছে। তারপরেই তড়িঘড়ি তিনি ওই ঘটনার অভিযোগ জানিয়েছেন। যদিও এই বিষয়ে তদন্তকারীরা কার্যত মুখে কুলুপ এঁটেছেন। কোনও মন্তব্য করতে চাননি রেল পুলিশের শিলিগুড়ি ডিভিশনের সুপার এ পাঠক।

[আরও পড়ুন: জয়ের পরই মমতার ডাকে কালীঘাটে ফিরহাদ, মেয়র পদ নিয়ে জল্পনা শুরু]

ওই আধিকারিক মন্তব্য না করলেও এদিনের এই ঘটনায় ব্যাপক শোরগোল পড়ে যায়। উত্তর-পূর্ব সীমান্ত রেলের বিভিন্ন স্তরে যোগাযোগ করে ব্যাগ-সহ পিস্তল উদ্ধার করতে অভিযান শুরু হয়েছে বলে জানা গিয়েছে। যদিও এই ঘটনা রেলের মধ্যে সাধারণ যাত্রীদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। যাত্রীদের অভিযোগ, এই ধরনের ঘটনা প্রায়দিনই ঘটে চলেছে। এক পুলিশ আধিকারিক যদি নিরাপদে সফর করতে না পারেন তাহলে সাধারণ যাত্রীদের কী অবস্থা তা এই ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে বলেই অভিযোগ যাত্রীদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে