১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ডাক্তারদের উপর হামলার ঘটনায় কড়া রাজ্য, তৈরি হল গ্রিভান্স সেল, নজর রাখবে স্বরাষ্ট্রদপ্তর

Published by: Subhamay Mandal |    Posted: August 18, 2020 5:19 pm|    Updated: August 18, 2020 5:19 pm

Mamata Govt. opens Doctors Grievance Cell for attacks related plaints

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ডাক্তারদের উপর আক্রমণের ঘটনা এবার কড়া হাতেই মোকাবিলা করতে চায় রাজ‍্য। সেই উদ্দেশ্যে গঠন করা হল গ্রিভান্স পোর্টাল। রাজ্যের স্বরাষ্ট্রদপ্তর এই পোর্টাল গঠন করেছে। পোশাকি নাম “ডক্টরস গ্রিভান্স পোর্টাল”। হাসপাতাল বা নার্সিংহোম অথবা ডাক্তারের চেম্বারে কোনও আইনশৃঙ্খলার অবনতি হলে ছবি-সহ সেই তথ্য সরাসরি রাজ্য সরকারের কাছে পৌঁছে দেওয়ার জন্যই এই পোর্টাল গঠন করা হয়েছে।

তবে মূলত আইন-শৃঙ্খলা জনিত সমস্যা হলেই এই পোর্টালের মাধ্যমে তথ্য দিয়ে রাজ্য সরকারের গোচরে আনা যাবে। কীভাবে অভিযোগ জানানো যাবে তার নির্দিষ্ট তালিকাও করে দেওয়া হয়েছে পোর্টালে। হাসপাতালের নাম, ঠিকানা, কোন জেলায় হাসপাতাল অবস্থিত বা স্থানীয় থানার নাম, কী কী ধরনের আইনশৃঙ্খলাজনিত সমস্যা তৈরি হয়েছে তার বিস্তারিত তথ্য ছবি-সহ পোর্টালে আপলোড করা যাবে। যে চিকিৎসক এই ছবি বা তথ্য আপলোড করবেন তিনি তাঁর নাম, ফোন নম্বর, ই-মেল আইডি এবং কোন হাসপাতাল বা নার্সিংহোম এর সঙ্গে জড়িত সেই তথ্য এই তালিকার মধ্যে দিয়ে দিতে পারবেন।

[আরও পড়ুন: করোনা কালে কলকাতায় রক্ত সংকট মেটাতে অভিনব উদ্যোগ, রক্তদান করলেন রূপান্তরকামীরা]

বাংলায় করোনা চিকিৎসাকে আরও স্বচ্ছ করতে এবার কোভিড পেশেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম চালু করল রাজ্য প্রশাসন। এর মাধ্যমে হাসপাতালে ভরতি রোগীর খবরাখবর বাড়ি বসেই পেয়ে যাবে পরিবার। করোনাতঙ্ক মাথায় নিয়ে টাকা খরচ করে হাসপাতালে যেমন যাওয়ার প্রয়োজন হবে না, তেমনই হাসপাতালকে ফোন করে দীর্ঘক্ষণ অপেক্ষাও করতে হবে না।

[আরও পড়ুন: ‘ভয়কে জয় করুন’, কোভিড যুদ্ধে সাহস জোগাতে কাজে নেমে বার্তা করোনাজয়ীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে