BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাড়ি তৈরির পর আবাস যোজনার টাকা ফেরত চাইল প্রশাসন! মাথায় হাত উপভোক্তাদের

Published by: Tiyasha Sarkar |    Posted: July 10, 2020 9:55 am|    Updated: July 10, 2020 10:16 am

An Images

শাহাজাদ হোসেন, ফরাক্কা: বাংলা আবাস যোজনার টাকায় বাড়ি তৈরির পর উপভোক্তাদের কাছে টাকা ফেরত চাইল ব্লক প্রশাসন! ঘটনায় প্রবল বিপাকে মুর্শিদাবাদের (Murshidabad) সুতির পাঁচ পরিবার। কেন টাকা ফেরত চাওয়া হল? কীভাবে সাতদিনের মধ্যে সমস্ত টাকা ফেরত দেবেন, তা বুঝে উঠতে পারছেন না তাঁরা।।

মাস সাতেক আগেই বাংলা আবাস যোজনায় ৬০ হাজার করে টাকা পেয়েছিলেন মুর্শিদাবাদের সুতি-১ ব্লকের বংশবাটি গ্রামের রণজিৎ মাঝি, বিকাশ মাঝি, ঘুতু মাঝি, অজিত মাল ও নিবারণ মাল। তা দিয়ে ইতিমধ্যেই কাঁচা বাড়ি পাকা করেছেন তাঁরা। অভিযোগ, সম্প্রতি প্রশাসনের পক্ষ থেকে ওই পাঁচ পরিবারে নোটিস পাঠানো হয়। সেখানে বলা হয়, ভুলবশত তাঁদের অ্যাকাউন্টে বাংলা আবাস যোজনার টাকা ঢুকেছে। তাই সেই টাকা ব্লক অফিসে ফেরত দিতে হবে। এই নোটিসেই মাথায় আকাশ ভেঙে পড়ে ওই পরিবারগুলির। বাড়ি তো তৈরি হয়ে গিয়েছে, ফলে টাকা ফেরতও দিতে পারেন না তাঁরা। এরপর ৩০ জুন ফের আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিয়ে জুলাই মাসের সাত তারিখে ব্লক অফিসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয় পাঁচজনকেই। সেদিন অফিসে হাজিরা দিলে আগামী এক সপ্তাহের মধ্যেই টাকা ফেরতের নির্দেশ দেয় ব্লক প্রশাসন। 

[আরও পড়ুন: স্নাতক-স্নাতকোত্তর পরীক্ষা নিয়ে UGC’র গাইডলাইনে আপত্তি, কেন্দ্রকে চিঠি রাজ্যের শিক্ষা সচিবের]

msd-2

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে উপভোক্তা রঞ্জিত মাঝি বলেন, “টাকা পেয়ে বাড়ি তৈরি হয়ে যাওয়ার পর আমাদের কাছে টাকা ফেরত চাইছে। আমরা কীভাবে দেব? আমরা তো আর জানি না যে ভুল করে ঢুকেছে! এই মুহূর্তে কী করব, কীভাবে টাকা ফেরত দেবো প্রশাসনকে? কিছুই বুঝে উঠতে পারছি না।” বিষয়টি নিয়ে সুতি-১ ব্লকের বিডিও রবীন্দ্রনাথ বাড়ুই জানান, “টাকাটা অন্যজনের। কিন্তু একই নামের কারণে কিংবা ভুলবশত এদের অ্যাকাউন্টে চলে যায়। বিষয়টি জানিয়ে তাঁদের নোটিস পাঠানো হয়েছে। একজন ইতিমধ্যেই টাকা ফেরত দিয়েছেন। বাকি চারজন এক সপ্তাহের মধ্যেই টাকা ফেরানোর আশ্বাস দিয়েছেন।”

[আরও পড়ুন: ডাক্তার নেই, পরিকাঠামোর অভাব, বারাসতের কোভিড হাসপাতালের সুপারকে শোকজ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement