BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘আগেও খেয়েছি, প্রয়োজনে আবারও খাব’, গোমূত্রের পক্ষে সুর চড়ালেন দিলীপ ঘোষ

Published by: Tiyasha Sarkar |    Posted: March 17, 2020 4:07 pm|    Updated: March 17, 2020 4:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোমূত্র প্রসঙ্গে এবার মুখ খুললেন রাজ্য বিজেপির সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ(Dilip Ghosh)। সাফ জানালেন, “গোমূত্র খেয়েছি, প্রয়োজনে আবার খাব। এতে সমস্যার কিছু নেই।” এই মন্তব্যের পরই দিলীপ ঘোষকে (Dilip Ghosh) উন্মাদ বলে কটাক্ষ করলেন রাজ্যসভার সাংসদ মানস ভুইঞা (Manas Bhunia)।

হিন্দু মহাসভার পার্টি থেকে অনুপ্রাণিত হয়ে করোনার দাওয়াই হিসেবে গোমূত্রের ব্যবসা শুরু হয়েছে এরাজ্যে। সোমবার ডানকুনিতে গোবর ও গোমূত্র নিয়ে পসরা সাজিয়ে বসেছিলেন এক ব্যবসায়ী।

Sheikh-mabud-ali

বিকেলে শহর কলকাতাতেও করোনা মোকাবিলায় গোমূত্র বিলি করতে দেখা যায় বিজেপি নেতাদের। মঙ্গলবার একই ঘটনা ঘটে উত্তর দিনাজপুরের রায়গঞ্জে।

Sheikh-mabud-ali-2Sheikh-mabud-ali-2

বিষয়টি প্রকাশ্যে আসতেই বিভিন্নভাবে বিজেপিকে বিঁধতে শুরু করে সবমহল। এরপর মঙ্গলবার গোমূত্র প্রসঙ্গে সুর চড়ালেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি বলেন, “গোমূত্র-গোবরের উপকারিতা কারও অজানা নয়। বিজেপি বিষয়টি নিয়ে প্রচার করছে বলেই তা নিয়ে এত কানাঘুষো হচ্ছে।” পাশাপাশি তিনি বলেন, এর আগে একাধিকবার গোমূত্র তিনি খেয়েছেন, পরবর্তীতে প্রয়োজনে আবারও খাবেন।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য! ছুটি নেই রাজ্যের পলিটেকনিক ও আইটিআইগুলিতে]

এই ঘটনার তীব্র নিন্দা করেছেন রাজ্যসভার সাংসদ মানস ভুইঞা(Manas Bhunia)। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষকে উন্মাদ বলেও কটাক্ষ করেন তিনি। বলেন, “ওঁনার চিকিৎসার প্রয়োজন।” প্রসঙ্গত, চিকিৎসকরা আগেই জানিয়েছেন গোমূত্র কোনওভাবেই করোনার প্রতিষেধক নয়। বরং গোমূত্র পানে সুস্থ মানুষ অসুস্থ হয়ে পড়ার সম্ভবনা প্রবল বলেই দাবি চিকিৎসকদের। উল্লেখ্য, করোনার থাবার ত্রস্ত গোটা বিশ্ব। ইতিমধ্যেই মৃতের সংখ্যা সাত হাজার ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যাও ক্রমশ বাড়ছে। সংক্রমণ এড়ানোর কোনও চেষ্টাতেই ত্রুটি রাখছেন না সাধারণ মানুষ। তা সত্ত্বেও ক্রমশ ভাইরাস গ্রাস করছে মানুষকে। এই পরিস্থিতিতে নিজেকে সুস্থ রাখতে ঠিক-ভুল বিচারের বোধ হারিয়েই অনেকে ভরসা করছেন গোমূত্রে, আর সেই সুযোগই কাজে লাগাচ্ছে বিজেপি এমনটাই দাবি রাজনৈতিক দলগুলির। 

[আরও পড়ুন: বানচাল পাচারের ছক, নগদ ৬৫ লক্ষ টাকা-সহ গ্রেপ্তার দুই আন্তর্জাতিক সোনা পাচারকারী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement