১৩ মাঘ  ১৪২৯  শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘সিপিএম করলে খুন করব’, মঙ্গলকোটে একাধিক হুমকি পোস্টার ঘিরে চাঞ্চল্য, আতঙ্কিত পরিবার

Published by: Sucheta Sengupta |    Posted: November 29, 2022 9:50 am|    Updated: November 29, 2022 9:53 am

Mangalkote CPM workers threatened, posters appeared, he accusses TMC | Sangbad Pratidin

ধীমান রায়, কাটোয়া: ‘সিপিএম করলে সবাইকে খুন করা হবে’, এই বয়ান লেখা হুমকি পোস্টার ঘিরে চাঞ্চল্য পূর্ব বর্ধমানের মঙ্গলকোটে (Mangalkot)। কৈচরে এক সিপিএম সমর্থকের বাড়ির দেওয়ালে এই ধরনের পোস্টার কেউ বা কারা দিয়ে গিয়েছে বলে অভিযোগ। এনিয়ে যথারীতি শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। পোস্টারের নিচে লেখা – ‘জয় বাংলা’। তৃণমূলের (TMC) দিকে সন্দেহের তির গেলেও স্থানীয় নেতৃত্ব সাফ এর দায় অস্বীকার করে জানিয়েছে, এই পোস্টারের সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই।

[আরও পড়ুন: রাতভর বোমাবাজি, সাতসকালে গড়িয়ার রাস্তায় তাজা বোমা, আতঙ্কিত এলাকাবাসী]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলকোটের কৈচর রেলস্টেশনের কাছে একটি পাড়ায় এই ঘটনা ঘটে। কৈচর স্টেশনের কাছে ওই পাড়া পোস্ট ‘অফিসপাড়া’ বলে পরিচিত। ওই পাড়ারই বাসিন্দা চিন্ময় মুখোপাধ্যায়। তাঁর দাবি, তাঁদের বাড়ির দেওয়ালে প্রথমে রবিবার সকালের দিকে দুটি হুমকি পোস্টার (Poster) সাঁটানো অবস্থায় দেখা যায়। চিন্ময়বাবুর অভিযোগ, সোমবার সকালেও ফের ওই ধরনের আরও দুটি পোস্টার সদর দরজার গ্রিলের ফাঁক দিয়ে কেউ বা কারা ফেলে দিয়ে যায়। এদিন যে দু’টি পোস্টারের ফেলা হয়েছে, তার মধ্যে একটিতে খুনের হুমকি দেওয়া হয়েছে।

পোস্টারে লেখা, “মঙ্গলকোট ছেড়ে চলে যা। মঙ্গলকোটে থাকলে প্রাণে শেষ করে দেব।” পোস্টারের তলায় লেখা ‘জয় বাংলা।’ সিপিএমের (CPM) পূর্ব বর্ধমান জেলা কমিটির সদস্য দুর্যোধন সরের দাবি, “সিপিএমের উত্থানটা যাঁরা মেনে নিতে পারছেন না, এটা তাঁদেরই কাজ। পঞ্চায়েত ভোটের আগে যাতে সমর্থকরা সিপিএমের কর্মসূচিতে যোগ না দিতে পারে সেজন্য এই ধরনের কাজ করা হয়েছে।”
তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলা কমিটির সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, “এই ঘটনার সঙ্গে আমাদের দলের কোনও সম্পর্ক নেই। পুলিশ তদন্ত করে সত্য উদঘাটন করুক।”

[আরও পড়ুন: পাকিস্তানি ড্রোন গুলি করে নামাল বিএসএফ, তীব্র উত্তেজনা পাঞ্জাব সীমান্তে]

চিন্ময়বাবু হুমকি পোস্টারের ঘটনা পুলিশকে জানান। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পোস্টারগুলি ছিঁড়ে দিয়ে যায়। চিন্ময়বাবু বলেন, “ঘটনার পর থেকে আতঙ্কে রয়েছি।” মঙ্গলকোটের বিধায়ক অপূর্ব চৌধুরীর বক্তব্য, “এসব পঞ্চায়েত ভোটের আগে আবহাওয়া গরম করার চেষ্টা।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে