১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপি নেতা মণীশ শুক্লা হত্যাকাণ্ডের চার্জশিট জমা দিল সিআইডি, অভিযুক্তের তালিকায় ১০ জন

Published by: Sucheta Sengupta |    Posted: January 1, 2021 11:59 am|    Updated: January 1, 2021 9:13 pm

Manish Shukla murder case: CID submitted chargesheet within 87 days, accussing 10 persons| Sangbad Pratidin

অর্ণব আইচ: টিটাগড়ের বিজেপি কাউন্সিলর মণীশ শুক্লা খুনের (Manish Shukla murder case) চার্জশিট জমা দিল সিআইডি (CID)। ঘটনার ৮৭ দিনের মাথায় মোট ১০ জনকে অভিযুক্ত করে বারাকপুর আদালতে জমা পড়ল চার্জশিট। এদের সকলের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র আইনে মামলা দায়ের হয়েছে। সূত্রের খবর, চার্জশিটে সন্দেহভাজন হিসেবে রয়েছে ১২ জনের নাম। এই ১২ জনের বিরুদ্ধে এখনও তদন্ত চলছে। তা শেষ হলে ফের সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দেওয়া হবে বলে জানা গিয়েছে।

অক্টোবরের প্রথম সপ্তাহের রবিবার, ভরসন্ধেবেলা টিটাগড়ে বিটি রোডের উপর প্রকাশ্য রাস্তায় আততায়ীদের গুলিতে ঝাঁঝরা হয়ে গিয়েছিলেন তরুণ, জনপ্রিয় বিজেপি নেতা তথা টিটাগড় পুরসভার কাউন্সিলর মণীশ শুক্লা। পরিকল্পনা করে শার্প শুটারদের কাজে লাগিয়ে এই হত্যাকাণ্ড ঘটানো হয় বলে অভিযোগ ওঠে। এ নিয়ে সেসময় তোলপাড় হয়ে উঠেছিল বারাকপুর শিল্পাঞ্চলের রাজনৈতিক পরিস্থিতি। হত্যাকাণ্ড রাজনৈতিক নাকি ব্যক্তিগত শত্রুতার জেরে, তা নিয়েও বহু তর্কবিতর্ক হয়। এরপর মণীশ খুনে তদন্তের দায়িত্ব সিআইডির হাতে তুলে দেয় রাজ্য সরকার। তদন্ত শুরু করে এই ঘটনায় জড়িত সন্দেহে বেশ কয়েকজনের হদিশ পান সিআইডি আধিকারিকরা। গ্রেপ্তারও করা হয় কয়েকজনকে।

[আরও পড়ুন: কোয়ারেন্টাইনে না থেকে ডুয়ার্স ভ্রমণে ব্রিটেনফেরত ৮ জন, দায়িত্ববোধ নিয়ে উঠছে প্রশ্ন]

তদন্ত যথেষ্ট গতি পাচ্ছে না, বিজেপি শিবিরের তরফে এই অভিযোগ তোলা হয়েছিল মাঝে। তবে সেসব উড়িয়ে ৮৭ দিনের মাথায় চার্জশিট দিল সিআইডি। তাতে প্রাথমিকভাবে অভিযুক্তের তালিকায় নাম রয়েছে, মহম্মদ খুররাম, গুলাব শেখ, সুবোধ রায়, নাসির আলি, সুজিত রায়, সোনু রায়, রাজা রায়, অমর যাদব, রোশন কুমারদের। এদের মধ্যে প্রথম ২ জন ঘটনার পরদিনই সিআইডির হাতে গ্রেপ্তার হয়েছিল। আর ১২ জন সন্দেহভাজনের তালিকায় রয়েছেন বারাকপুর পুরসভার প্রশাসক উত্তম দাস ও টিটাগড়ের পুর প্রশাসক প্রশান্ত চৌধুরী। এঁদের বিরুদ্ধে তদন্ত শেষ হলে পরে ফের সাপ্লিমেন্টারি চার্জশিটে জুড়তে পারে নাম। 

[আরও পড়ুন: এবার ‘বেসুরো’ দিব্যেন্দু অধিকারী, কাঁথির নতুন প্রশাসক নিয়োগ ‘অবৈধ’ বলে তৃণমূলকে চ্যালেঞ্জ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে