BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নেকড়ের আক্রমণে আহত একাধিক, ঝাড়গ্রামে ফিরছে আতঙ্কের দিন

Published by: Bishakha Pal |    Posted: February 14, 2019 12:00 pm|    Updated: February 14, 2019 12:12 pm

Many people injured as wolf enters villege

সুনীপা চক্রবর্তী, ঝাড়গ্রাম: আবারও নেকড়েবাঘের হামলায় জখম হলেন বেশ কয়েকজন। দিনকয়েক আগে জামবনি ব্লকের ভালুকা গ্রামে তিনজন আহত হয়েছিলেন। পরে একজন মারা গিয়েছিলেন। আবারও সেই নেকড়ের হামলার আতঙ্কের দিন ফিরে এল। এবার ঝাড়গ্রাম ব্লকের সাপধরা অঞ্চলের বেশ কয়েকটি গ্রামে বৃহস্পতিবার সকালে হামলা চালায় নেকড়েটি। পশুটির আক্রমণে গুরুতর জখম এক চার মহিলা-সহ কয়েকজন।

বৃহস্পতিবার সকালে ফিরে আসে নেকড়ের আতঙ্ক। ঝাড়গ্রাম ব্লকের সাপধরা গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকার নেকড়ের আক্রমণের খবর আসে। প্রথম খবরটি আসে শিমুলডাঙা গ্রাম থেকে। গ্রামের বাসিন্দা মালিনি মাহাত (৩০) সকালে উঠোন ঝাঁট দিচ্ছিলেন। তখনই মাসাংডির জঙ্গল থেকে একটি নেকড়েটি বেড়িয়ে এসে তাঁকে আক্রমণ করে বলে খবর। তাঁর চিৎকার শুনে ছুটে আসেন কাকা ধীরেন মাহাত (৪২)। তাঁকেও কামড় দেয় নেকড়েটি। গ্রামবাসীরা বাড়ি থেকে বেড়িয়ে এলে পালিয়ে যায় পশুটি। কুন্ডলডি, ডোলকাট, ধোবাধবিন, রাজপাড়া, দুবরাজপুর লাগোয়া জঙ্গলে ঢুকে যায় প্রাণীটি। এরপর ফের জঙ্গল থেকে বেরিয়ে কুন্ডলডিতে বকুল মাহাত নামে আরও একজনকে আক্রমণ করে। পশরো গ্রামেও আহত হন একজন। চারজনকে ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে ভরতি করা হয়। মালিনী মাহাতকে মেদিনীপুর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

লোকসভা নির্বাচনে কর্মীদের ভোট চুরির নিদান অনুব্রতর, তুঙ্গে বিতর্ক ]

দিনের আলো ফোটার সঙ্গে সঙ্গে মনে করা হয়েছিল নেকড়ের আক্রমণ বোধহয় এদিনের মতো থেমেছে। কিন্তু গ্রামবাসীদের ধারণা ভ্রান্ত করে দিয়ে ফের আক্রমণ চালায় নেকড়ে। নেদাবহড়ায় এক পুরুষ ও এক মহিলার উপর আক্রমণ চালায় সে। মুখের মাংস খুবলে নেয়। এরপর হানা দেয় ঘৃতখাম গ্রামের দিকে। সেখানেও দুই মহিলাকে আক্রমণ করে। এই আহতদেরও ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে ভরতি করা হয়েছে।

একের পর এক নেকড়ে-হামলার ঘটনায় গ্রামে নেমে এসেছে আতঙ্কের ছায়া। জঙ্গলে যেতে ভয় পাচ্ছেন গ্রামবাসীরা। জায়গায় জায়গায় বসানো হয়েছে পাহারা। এলাকায় ইতিমধ্যেই পৌঁছেছেন বনদপ্তরের আধিকারিকরা। নেকড়েটিকে ধরার চেষ্টা শুরু করেছেন তাঁরা। তবে এখনও পর্যন্ত এটা জানা যায়নি একটি নেকড়েই এলাকায় আক্রমণ চালাচ্ছে, নাকি তার দোসরও রয়েছে?

ছবি- প্রতীম মৈত্র

হাওয়া বদলের মরশুমে ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে