BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘এবার TMC নেতাদের সঙ্গে খেলব’, সাতসকালে মাওবাদী পোস্টার উদ্ধারে তীব্র চাঞ্চল্য বাঁকুড়ায়

Published by: Tiyasha Sarkar |    Posted: April 26, 2022 9:54 am|    Updated: April 26, 2022 12:54 pm

Maoist Poster recovered from Bankura, West Bengal | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

দেবব্রত দাস, খাতড়া: গোয়ালতোড় লাগোয়া বাঁকুড়ার (Bankura) সারেঙ্গা একটা সময় মাওবাদীদের মুক্তাঞ্চল ছিল। সময়ের সঙ্গে সঙ্গে ছবিটা বদলেছে। মঙ্গলবার সকালে সেই সারেঙ্গা থেকে উদ্ধার হল মাওবাদী পোস্টার। ঘটনাকে কেন্দ্র করে তীব্র আতঙ্ক ছড়িয়েছে বাঁকুড়ার সারেঙ্গায়।

জানা গিয়েছে, মঙ্গলবার সকালে বাঁকুড়ার সারেঙ্গা থানার গোয়ালবাড়ি অঞ্চলের আঁধারিয়া এলাকায় মাওবাদী পোস্টার দেখতে পান স্থানীয়রা। তার কোনওটিতে লেখা ছিল, “আমাদের নেতা কিষেণজির মৃত্যুর বদলা চাই। বর্তমান সরকারের সরকারি কর্মচারি যেসব দুর্নীতি করে চলেছে তাঁদের বলছি, তোমাদের সময় শেষ হয়ে গিয়েছে। বলহরি, হরিবল।” কোনওটাতে লেখা, “খেলা হবে, খেলা হবে। এবার তো আমরা খেলব TMC নেতাদের সঙ্গে। বলহরি, হরিবল।” সাদা কাগজের উপর লালকালিতে লেখা এই পোস্টারের প্রেরকের জায়গায় লেখা, “CPI (মাওবাদী)।”

Maoist Poster recovered from Bankura, West Bengal

[আরও পড়ুন: অঙ্গনওয়াড়িতে পড়ুয়াদের গরম থেকে বাঁচতে দিতে হবে ফ্যান, দাবিতে বিক্ষোভ অভিভাবকদের]

এই পোস্টারের খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিশ। পোস্টারগুলি উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে জেলা পুলিশের আধিকারিক জানিয়েছেন, “মাওবাদীদের নামাঙ্কিত পোস্টার উদ্ধার হয়েছে। কে বা কারা দিয়েছে খতিয়ে দেখা হচ্ছে।”

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে মাওবাদীদের ভয়ে কাঁটা জঙ্গলমহল (Junglemahal)। তৃণমূল নেতা ও পুলিশকে হুমকি দিয়ে একাধিক পোস্টার উদ্ধার হয়েছে। ঝাড়গ্রামের চন্দ্রি এলাকায় চলেছে গুলিও। জখম হয়েছেন এক যুবক। গত সপ্তাহের ঝাড়গ্রাম ব্লকের মানিকপাড়া ফাঁড়ির রামকৃষ্ণ বাজার এবং সরডিহা স্টেশন সংলগ্ন একটি দেওয়ালে মাওবাদীদের নামে দুটি পোস্টার চোখে পড়ে স্থানীয়দের। তাতে ‘কিষেণজি অমর রহে’ বলে উল্লেখ করে ‘খেলা হবে’ (Khela Habe) বার্তা দেওয়া। পোস্টারে লেখা  ছিল, ”এতদিন তৃণমূল খেলেছে জনগণের সঙ্গে, এবার মাওবাদী খেলবে তৃণমূল নেতার সঙ্গে।” একই কায়দার এবার পোস্টার উদ্ধার সারেঙ্গায়।

[আরও পড়ুন: সুস্থ হচ্ছে বাংলা, নিম্নমুখী রাজ্যের করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় নেই মৃত্যুও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে