Advertisement
Advertisement
Fire

মধ্যমগ্রামে রঙের কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, জখম ১

ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন।

Massive fire breaks out at Madhyamgram | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:January 27, 2022 6:34 pm
  • Updated:January 27, 2022 9:14 pm

অর্ণব আইচ: রঙের কারখানায় বিধ্বংসী আগুন। কালো ধোঁয়ায় ঢাকল মধ্যমগ্রামের (Madhyamgram) বাদু এলাকায়। ঘটনার পর দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও এখনও আয়ত্তে আসেনি আগুন। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন আয়ত্তে আনার কাজ।

মধ্যমগ্রামের বাদু রোডের দ্বিতীয় সরণিতে রয়েছে একটি বেসরকারি রং কারখানা। স্বাভাবিকভাবেই সেখানে মজুত ছিল প্রচুর রাসায়নিক। বৃহস্পতিবার দুপুরে ৩ টে নাগাদ আচমকা কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। বিকট শব্দ পান স্থানীয়রা। ছুটে গিয়ে দেখেন দাউদাউ করে জ্বলছে কারখানা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। এদিকে কারখানায় প্রচুর রাসায়নিক মজুত থাকায় দ্রুত গতিতে ছড়াতে থাকে আগুন।

Advertisement

Advertisement

[আরও পড়ুন: অনুব্রতকে ‘বিনোদনের পাত্র’ বলে কটাক্ষ জিতেন্দ্রর, পালটা ‘মোষ’ বললেন তৃণমূল নেতা]

জানা গিয়েছে, প্রথমে ঘটনাস্থলে যায় দমকলের ৩ টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় আগুন আয়ত্তে আনার কাজ শুরু করা হয়। কিন্তপ বেগ পেতে হয় দমকল কর্মীদের। পরবর্তীতে ঘটনাস্থলে যায় আরও ৭ টি ইঞ্জিন। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসেনি আগুন। জখম হয়েছেন ১ জন। প্রচুর টাকার জিনিস নষ্ট হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমান সঠিকভাবে এখনও জানা যায়নি।

কী থেকে এই অগ্নিকাণ্ড? দমকলের আধিকারিকরা জানিয়েছেন, আগুন লাগার কারণ এখনই বলা সম্ভব নয়। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসার পরই কারণ বোঝা যাবে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় স্বাভাবিকভাবেই তীব্র আতঙ্কে স্থানীয়রা।

[আরও পড়ুন: ‘এতে গরিবের পেট ভরবে?’ নেতাজির ট্যাবলো বিতর্কে কেন্দ্র-রাজ্যকে নিশানা বিশ্বভারতীর উপাচার্যের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ