BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

মহেশতলায় রাসায়নিক কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, জখম ৫

Published by: Tiyasha Sarkar |    Posted: July 20, 2021 1:28 pm|    Updated: July 20, 2021 2:53 pm

Massive Fire breaks out in a chemical factory in Maheshtala, West Bengal | Sangbad Pratidin

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: মহেশতলার রাসায়নিক কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড (Fire)। জখম হয়েছেন ভিতরে আটকে পড়া ৫ শ্রমিক। দমকলের কর্মীরা বেশ কিছুক্ষণের চেষ্টায় তাদের উদ্ধার করতে পারলেও এখনও আয়ত্তে আনা যায়নি আগুন। দাউদাউ করে জ্বলছে কারখানা। যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। 

Massive Fire breaks out in a chemical factory in Maheshtala, West Bengal

দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) মহেশতলায় বেশ কিছু কারখানা ও গুদাম রয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে এগারোটা নাগাদ রাসায়নিক কারখানা থেকে বিকট শব্দ পান আশপাশের গুদামের শ্রমিকরা। দেখতে পান কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে এলাকা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। তবে দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে আগুন। কার্যত  গোটা রাসায়নিকের কারখানা দাউদাউ করে জ্বলে ওঠে। যাতে পাশের গুদামে আগুন ছড়িয়ে না পরে সেই ব্যবস্থা করেন আধিকারিকরা। বের করে আনা হয় সেখানকার শ্রমিকদের। শেষ পাওয়া খবর অনুযায়ী, বর্তমানে দমকলের ৪ টি ইঞ্জিন রয়েছে ঘটনাস্থলে। তবে এখনও আয়ত্তে আসেনি পরিস্থিতি। রাসায়নিক কারখানা হওয়ার কারণেই দ্রুত ছড়াচ্ছে আগুন। পরিস্থিতি মোকাবিলায় রীতিমতো বেগ পেতে হচ্ছে কর্মীদের। 

Massive Fire breaks out in a chemical factory in Maheshtala, West Bengal

[আরও পড়ুন: মাসের শেষ দিনে Ration বিলি নয়, নতুন নির্দেশিকা জারি করল রাজ্য সরকার]

কীভাবে লাগল এই আগুন? আগুন নিয়ন্ত্রণে আসার আগে অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানা  সম্ভব নয়। তবে প্রত্যক্ষদর্শীদের দাবি, ওই কারখানায় থাকা দুটি রাসায়নিকের ড্রাম বিস্ফোরণের ফলেই এই ঘটনা। ওই কারখানায় প্রচুর রাসায়নিক থাকায় মুহূর্তে ছড়িয়ে পড়েছে আগুন। দমকলের কর্মীরা জানিয়েছেন, পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা চলছে। পাঁচজন জখম হয়েছেন। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই জানানো সম্ভব নয়। 

 

[আরও পড়ুন: পরীক্ষা ছাড়াই ফলপ্রকাশ Madhyamik-এর, নজিরবিহীনভাবে পাশের হার ১০০ শতাংশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement