BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বড়মার শ্রাদ্ধানুষ্ঠানেও অব্যাহত পারিবারিক তরজা, ঠাকুরবাড়িতে আলাদা আয়োজন

Published by: Tiyasha Sarkar |    Posted: March 15, 2019 9:03 pm|    Updated: March 15, 2019 9:03 pm

Matua matriarch's last rites shows split

নিজস্ব সংবাদদাতা, বনগাঁ : মতুয়া মহাসংঘের প্রধান বীণাপাণি দেবীর শ্রাদ্ধানুষ্ঠানেও অব্যাহত তরজা। শুক্রবার নিজের বাড়িতে বড়মার শ্রাদ্ধানুষ্ঠান করলেন তাঁর ছোট ছেলে মঞ্জুলকৃষ্ণ ঠাকুর। অন্যদিকে, নাট মন্দিরে শ্রদ্ধানুষ্ঠান সারলেন বীণাপাণি দেবীর বড় পুত্রবধূ মমতাবালা ঠাকুর। ফের স্পষ্ট হল পরিবারের বিভাজন। 

[ চাকরির নামে প্রতারণা চক্রের হদিশ, নিউটাউনে গ্রেপ্তার ৪ ]

মতুয়া মহাসংঘের প্রধান বীণাপাণি দেবীর প্রয়াণের পর থেকে শুরু হয় জটিলতা। প্রথমে বড়মার শেষকৃত্য কবে হবে তা নিয়ে মতানৈক্য দেখা যায় মঞ্জুলকৃষ্ণ ঠাকুর  ও মমতাবালা ঠাকুরের অনুগামীদের মধ্যে।  দাহ হবে নাকি সমাধিস্থ করা হবে বীণাপাণি দেবীকে, সে বিষয়েও দ্বিধাবিভক্ত ছিল ঠাকুর পরিবার৷ মঞ্জুলকৃষ্ণ ঠাকুরের ছেলে তথা বড়মার নাতি শান্তনু ঠাকুর এবং মতুয়া মহাসংঘের প্রতিনিধিরা দফায় দফায় বৈঠক করেন৷  দীর্ঘ টালবাহানার পর রাষ্ট্রীয় মর্যাদায় বড়মার শেষকৃত্য সম্পন্ন হয়। সংঘের অন্যতম প্রধান তথা বীণাপাণি দেবীর প্রয়াত স্বামী প্রমথরঞ্জন ঠাকুরের বেদির পিছন দিকেই মায়ের মুখাগ্নি করেন ছোট ছেলে মঞ্জুলকৃষ্ণ ঠাকুর। এরপর প্রশ্ন ওঠে বড়মার মৃত্যুর পর তাঁর শূন্য পদের দায়িত্ব কে নেবেন? তবে, বীণাপাণি দেবীর অন্ত্যেষ্টির কয়েকঘণ্টার মধ্যেই মেলে সমাধানসূত্র৷ মতুয়া মহাসংঘের তরফে জানিয়ে দেওয়া হয় আপাতত সংঘাধিপতি এবং প্রধান উপদেষ্টা দুই পদেই দায়িত্ব সামলাবেন বড়মার পুত্রবধূ মমতাবালা ঠাকুর৷

[ ঘাটালে সূর্যকান্তর সভায় তারস্বরে মাইক, ক্লাস বন্ধ রাখতে হল স্কুলে ]

এরপর থেকে পরিস্থিতি স্বাভাবিক হলেও এখনও যে বড়মার দুই সন্তানের মধ্যেকার বিভেদ যে এতটুকুও কমেনি, তা আবারও বোঝা গেল বড়মার শ্রাদ্ধানুষ্ঠানে।  শুক্রবার নাটমন্দিরে বড়মার শ্রদ্ধানুষ্ঠান করেন তাঁর পুত্রবধূ মমতাবালা ঠাকুর।  সেখানে হাজির ছিলেন তাঁর অনুরাগীরা। অন্যদিকে, নিজের বাড়িতে মায়ের শ্রাদ্ধানুষ্ঠানের আয়োজন করেন বড়মার ছোট ছেলে মঞ্জুলকৃষ্ণ ঠাকুর। সেখানেই বাবার সঙ্গেই ছিলেন শান্তুনু ঠাকুর ও পরিবারের অন্যান্যরা। সব মিলিয়ে বড়মার মৃত্যুর পরেও পরিবারের অন্দরে জারি বিভাজন, তা ফের স্পষ্ট হল এদিন।    

দেখুন ভিডিও : 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে