BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

২৫ কেজির ডলফিন মেরে বিক্রি হচ্ছিল মাংস, তুফানগঞ্জে ধৃত ১

Published by: Paramita Paul |    Posted: July 3, 2021 9:41 pm|    Updated: July 3, 2021 9:43 pm

Meat of Dolphin selling at Tufanganj, arrested | Sangbad Pratidin

বিক্রম রায়, কোচবিহার: ফের নৃশংসতা! ডলফিন (Dolphin) শিকার করে তার মাংস বিক্রি হল তুফানগঞ্জে। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি, ভিডিও ছড়িয়ে পড়তেই তড়িঘড়ি অভিযান চালায় বনদপ্তর ও তুফানগঞ্জ পুলিশ। ১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার বিকেলে তুফানগঞ্জের ১ ব্লকের দক্ষিণ চিলাখানা এলাকায় অভিযান চালায় বনদপ্তর। সঙ্গে পুলিশও ছিল। দেখা যায়, কালজানি নদী থেকে আখতার আলি শেখ নামে এক ব্যক্তি ২৫ কেজির ডলফিন শিকার করেন। তার পর সাড়ে ৬ হাজার বিনিময়ে সেই ডলফিন অন্য আরেকজনের কাছে বিক্রি করে দেন তিনি। সেই ব্যক্তি ডলফিনের মাংস কেটে বিক্রি করছিলেন। সেই ছবি-ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। সেই ছবি-ভিডিও দেকেই অভিযান চালায় বনদপ্তর।

[আরও পড়ুন: আরও বাড়ল Sixth Pay Commission’এর মেয়াদ, কেন এমন সিদ্ধান্ত নবান্নের?]

অভিযানের খবর পেয়েই চম্পট দেন মাংস বিক্রেতা। তবে যিনি ডলফিন শিকার করছিলেন সেই আথতার আলিকে গ্রেপ্তার করে বনদপ্তর। দপ্তরের আধিকারিকরা জানিয়েছেন, রাজ্য কড়া বিধিনিষেধ চলছে। ফলে পরিবেশদূষণ অনেকটা কমেছে। এমন পরিস্থিতিতে তুফানগঞ্জের বালাভোট এলাকায় ডলফিনের সংখ্যা বেড়েছে। গত রবিবার ওই এলাকায় ৮টা ডলফিনের হদিশ পেয়েছিল বনদপ্তর।

এই ঘটনার পর সচেতনতামূলক অভিযানের সিদ্ধান্ত নিয়েছে বনদপ্তর। জানিয়েছে, ডলফিনের চোরাশিকার আটকাতে মানুষের মধ্যে সচেতনতামূলক প্রচার করা হবে। এলাকাবাসীকেও সজাগ থাকতে বলা হয়েছে।

[আরও পড়ুন: রাজ্যে নিম্নমুখী করোনায় মৃতের সংখ্যা, চিন্তা বাড়াচ্ছে পশ্চিম মেদিনীপুরের গ্রাফ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement