১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘কাঁথিতেও সভা হচ্ছে, আমিও রাস্তা বন্ধ করতে পারি’, দক্ষিণ ২৪ পরগনায় বাধা পেয়ে হুমকি শুভেন্দুর

Published by: Sucheta Sengupta |    Posted: December 3, 2022 2:28 pm|    Updated: December 3, 2022 3:18 pm

'Meeting going on at Kanthi, I can also block the road', Suvendu Adhikari threats after being stopped in South 24 Parganas | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একই দিনে দুই প্রান্তে দুই হাই ভোল্টেজ রাজনৈতিক সভা। কাঁথিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ডায়মন্ড হারবারে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দুই সভার আগেই উত্তেজনার পারদ চড়েছে। বিশেষত ডায়মন্ড হারবারে (Diamond Harbour) শুভেন্দুর সভার আগে সকাল থেকে দফায় দফায় অশান্তির খবর মিলেছে দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন প্রান্ত থেকে। দুপুরে গড়ালেও তা অব্যাহত। সেই পরিস্থিতিতেই সভাস্থল অর্থাৎ ডায়মন্ড হারবারের লাইট হাউস ময়দানের উদ্দেশে রওনা দিয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আর তার আগে বেহালার বাড়ির সামনে দাঁড়িয়ে রীতিমতো হুমকি দিলেন তিনি।

কাঁথিতে (Kanthi) অধিকারী পরিবারের বাসভবন ‘শান্তিকুঞ্জ’-র অদূরে জনসভা করতে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সেই বিষয়টিকে সামনে রেখে এবার হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তাঁর বক্তব্য, ”আমার সভায় যে ক’জন মানুষ আসছেন, তাঁরা প্রাণ বাঁচিয়ে আসছেন। তাঁদের উদ্দেশে আমি বক্তব্য রাখব। তারপর ফিরে এসে বাকিটা দেখব। কিন্তু তৃণমূল যেন মনে রাখে, দক্ষিণবঙ্গে আজ আরও একটি সভা হচ্ছে, কাঁথিতে। আমিও চাইলে মারিশদা থেকে মহিষাদল পর্যন্ত রাস্তা আটকে দিতে পারি। ৩ মিনিটের মধ্যে রাস্তা অবরোধ করতে পারি। কিন্তু আমরা সেসব করব না। কারণ, আমরা গণতন্ত্রে বিশ্বাস রাখি।” 

[আরও পড়ুন: পাখির চোখ চব্বিশের লোকসভা নির্বাচন, আগামী সপ্তাহে জরুরি বৈঠকে মোদি-শাহরা]

এদিন সকাল থেকে মথুরাপুরের লালপুরে রাস্তা অবরোধ, কুলপির শ্যামবসুর চক, হটুগঞ্জে শুরু হয় অশান্তি। এখানেও টায়ার পুড়িয়ে জায়গায় জায়গায় চলে বিক্ষোভ। অশান্তির সঙ্গে তৃণমূলের নাম জড়ালেও তাঁদের দাবি, শুভেন্দুর সভা বানচালের কোনও উদ্দেশ্য নেই তাঁদের। সভাকে গুরুত্বই দিচ্ছেন না।  ওই অবরোধ পেট্রোপণ্যের লাগামছাড়া মূল্যবৃদ্ধি, ১০০ দিনের কাজ বন্ধের প্রতিবাদে। অবরোধের ফলে ১১৭ নম্বর জাতীয় সড়কে তীব্র যানজট তৈরি হয়। বেলার দিকে আরও বাড়তে থাকে অশান্তি। 

[আরও পড়ুন: সস্তায় বিশ্বকাপ দেখার সুযোগ মিলছে বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গণে, জানেন কীভাবে?]

বেহালার বাড়িতে বসেই সমস্ত খবরাখবর পাচ্ছিলেন শুভেন্দু। আর তাই কার্যত চ্যালেঞ্জ নিয়েই তিনি রওনা দেন ডায়মন্ড হারবারের সভাস্থলের দিকে।  বলেন, ”আমাদের কর্মীদের আটকানো হয়েছে। আমার রাস্তাটুকু বাদ দিয়ে সমস্ত রাস্তা বন্ধ করেছে। যারা প্রাণ হাতে নিয়ে আসতে পেরেছেন, তাদের জন্যই আজ বলব।” এরপরই তিনি হুমকির সুরে বলেন, ”চাইলে আমিও ৩ মিনিটের মধ্যে মারিশদায় রাস্তা অবরোধ করতে পারি।”

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে