১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সপ্তাহান্তে নামবে তাপমাত্রার পারদ, রয়েছে বৃষ্টির সম্ভাবনা, কবে রাজ্য থেকে বিদায় নেবে শীত?

Published by: Tiyasha Sarkar |    Posted: February 11, 2022 10:49 am|    Updated: February 11, 2022 11:57 am

Met department predicts rain in next week | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে নতুন করে শীতের আমেজ বঙ্গে। ফের নিম্নমুখী তাপমাত্রার পারদ। সকাল থেকেই কুয়াশায় মুড়েছে পথঘাট। কমেছে দৃশ্যমানতা। রাতের দিকে আরও নামবে তাপমাত্রার পারদ, এমনটাই জানাল হাওয়া অফিস। উত্তরবঙ্গে হতে পারে বৃষ্টি। তবে আগামী সপ্তাহেই বাংলা থেকে বিদায় নেবে শীত। আসবে বসন্ত।

আলিপুর আবহাওয়া দপ্তরের (Regional Meteorological Centre, Kolkata) তরফে জানানো হয়েছে, আজ অর্থাৎ শুক্রবার তাপমাত্রা কমলেও জাঁকিয়ে শীত পড়বে না। সকালের দিকে ও সন্ধেয় শীতের আমেজ থাকবে। তবে সপ্তাহান্তে তাপামাত্রা নামতে পারে ১৪ ডিগ্রিতে। কিন্তু দীর্ঘস্থায়ী হবে না শীত। আগামী মঙ্গলবার থেকেই রাজ্য থেকে শীত বিদায় নেবে বলে খবর। তবে তার আগে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আরও এক দফা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: ধর্ষণের পর ট্রেন থেকে ছুঁড়ে ফেলা হল! কাকদ্বীপের কাছে রেললাইনের ধারে উদ্ধার যুবতীর দেহ]

তবে তার আগে আজ অর্থাৎ শুক্রবারই উত্তরের ৫ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। আগামী কয়েকদিনে তাপমাত্রা বাড়বে উত্তর-পশ্চিম ভারতে। ৩ থেকে ৫ ডিগ্রি তাপমাত্রা কমবে পূর্ব ভারতের রাজ্যগুলিতে। উত্তর-পূর্ব ভারতের রাজ্যে আগামী দুদিন কুয়াশার সম্ভাবনা। আগামী সপ্তাহে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারত ও মধ্য ভারতের কিছু রাজ্যে।

প্রসঙ্গত, শুক্রবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে সামান্য।

[আরও পড়ুন: Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে খানিকটা কমল সংক্রমণ ও মৃত্যু, নিম্নমুখী অ্যাকটিভ কেস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে