BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তরে বৃষ্টি হলেও দক্ষিণে এখনই রেহাই নেই গরম থেকে, কবে কালবৈশাখীর সম্ভাবনা?

Published by: Tiyasha Sarkar |    Posted: April 10, 2022 9:53 am|    Updated: April 10, 2022 9:53 am

Met department predicts rain in north bengal | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রীষ্মের শুরু থেকেই ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ। ক্রমশই চড়চড়িয়ে বাড়ছে তাপমাত্রা। পথে বেরলেই হাঁসফাঁস দশা হচ্ছে আমজনতার। স্বাভাবিকভাবেই বৃষ্টির অপেক্ষায় রাজ্যবাসী। কিন্তু দক্ষিণবঙ্গবাসীর জন্য কোনও সুখবর দিতে পারল না আলিপুর আবহাওয়া দপ্তর (Regional Meteorological Centre, Kolkata)।

চলতি মরশুমের শুরু থেকেই চওড়া ব্যাটিং করছে গ্রীষ্ম৷ তাপমাত্রার পারদ ক্রমশই বাড়ছে৷ সকাল থেকে তীব্র রোদ৷ সঙ্গে আর্দ্রতার রমরমা৷ দুয়ে মিলে হাসফাঁস অবস্থা আমজনতার৷ সকাল আটটা থেকে গলদঘর্ম অবস্থায় গন্তব্যে পৌঁছাতে হচ্ছে সকলকেই৷ বেলা যত বাড়ছে, ততই চড়ছে তাপমাত্রার পারদ৷ তবে দক্ষিণবক্ষবাসীর হাঁসফাঁস দশা হলেও উত্তরবঙ্গে মাঝে মধ্যেই বৃষ্টি হচ্ছে। হাওয়া অফিস সূত্রে খবর, আজ অর্থাৎ রবিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে। তবে মালদা ও দুই দিনাজপুরে বৃষ্টির সম্ভাববা কম। আগামিকালও উত্তরবঙ্গে বৃষ্টি হতে পারে। তবে হালকা থেকে মাঝারি।

[আরও পড়ুন: ‘পদ্মফুল সর্ষেফুল দেখবে, আসানসোলে জোড়াফুল ফুটবে’, বিজেপিকে চ্যালেঞ্জ অভিষেকের]

Heat wave alert for some parts of Bengal by MeT department

তবে দক্ষিণবঙ্গবাসীর জন্য এখনও কোনও সুখবর দিতে পারলেন না আবহাওয়াবিদরা। জানা গিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। সব জেলার আবহাওয়া শুষ্ক থাকবে। গতকালের তুলনায় বাড়তে পারে তাপমাত্রার পারদ। পাশাপাশি এই মুহূর্তে কালবৈশাখীর সম্ভাবনা নেই বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।  তাই প্রচণ্ড গরমে রাস্তায় বেরনোর আগে যথোপযুক্ত সাবধানতা অবলম্বনের পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা৷  এদিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭.২ ডিগ্রি সেলসিয়াস।

[আরও পড়ুন: ঝালদায় পুরবোর্ড গঠনের দিন শ্লীলতাহানির অভিযোগ নিহত তপন কান্দুর স্ত্রীর, কাঠগড়ায় পুলিশকর্তা!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে