BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তরবঙ্গের আবহাওয়ার সামান্য উন্নতি, সকাল থেকেই বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গের একাধিক জেলায়

Published by: Tiyasha Sarkar |    Posted: June 22, 2022 12:21 pm|    Updated: June 22, 2022 12:53 pm

Weather Forecast in Kolkata: Met department predicts rain in south bengal today

ফাইল ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিনের টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ। এরই মাঝে বুধবার ভোর থেকে বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গেও। গতকাল রাত থেকেই একাধিক জেলায় শুরু হয়েছে বৃষ্টি। সকাল থেকে মেঘলা কলকাতার আকাশ। দিনভর বৃষ্টি হতে পারে বলেই আলিপুর আবহাওয়া দপ্তর (Regional Meteorological Centre, Kolkata)।

বুধবার সকাল থেকেই মেঘাছন্ন দক্ষিণবঙ্গের আকাশ। রাজ্যের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে বৃষ্টি। কোথাও হালকা, কোথাও আবার মাঝারি। তবে এদিন সকাল থেকে উত্তরবঙ্গের পরিস্থিতির খানিকটা উন্নতি হয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বুধবার উত্তরবঙ্গের জেলা গুলিতে বৃষ্টি হয়েছে। তবে গত কয়েকদিনের তুলনায় তা কম। তবে আগামিকাল থেকে ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। দার্জিলিং-কালিম্পং-সহ উত্তরবঙ্গের পাঁচজেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে এদিন দিনভর দক্ষিণবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Weather Forecast in Kolkata
ফাইল ছবি।

[আরও পড়ুন: প্রেমের টানে সুদূর মেক্সিকো থেকে হাওড়ায় তরুণী! সারলেন আইনি বিবাহ]

কলকাতায় বজ্রবিদ্যুৎ -সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব বর্ধমান ও নদিয়ার (Nadia) বেশ কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেলার দিকে দক্ষিণ ২৪ পরগনা ও পূ্র্ব মেদিনীপুরের বিভিন্ন এলাকায় প্রবল বৃষ্টি হতে পারে বলেই আবহাওয়া দপ্তর সূত্রে খবর। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। ফলে আমজনতাকে নিরাপদ আশ্রয়ে থাকার পরামর্শ দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফে।

উল্লেখ্য, কয়েকদিনের একটানা বৃষ্টির জেরে ক্রমশ অবস্থার অবনতি হয়েছে উত্তরবঙ্গের। ফুঁসছে একাধিক নদী। ইতিমধ্যেই বিপদসীমার উপর দিয়ে বইছে তিস্তা। তিস্তা নদীর অসংরক্ষিত এলাকায় জারি হলুদ সংকেত। কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের তরফে কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে সতর্কতামূলক ‘কমলা সংকেত’ জারি হয়েছে। টানা বৃষ্টির জের জলমগ্ন হয়ে পড়েছে  বিভিন্ন এলাকা। তবে পরিস্থিতি মোকাবিলায় ঝাঁপিয়ে পড়েছে প্রশাসন।

[আরও পড়ুন: প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি: মানিক ভট্টাচার্য ও তাঁর পরিবারের সম্পত্তির খতিয়ান চাইল আদালত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে