BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

বঙ্গে ফিরছে শীতের আমেজ, আগামিকাল একধাক্কায় ৪-৫ ডিগ্রি নামতে পারে তাপমাত্রার পারদ

Published by: Tiyasha Sarkar |    Posted: November 22, 2020 11:54 am|    Updated: November 22, 2020 11:54 am

An Images

নব্যেন্দু হাজরা: অবশেষে শীতের আমেজ ফিরছে বঙ্গে। হাওয়া অফিসের (Regional Meteorological Centre) পূর্বাভাস সত্যি করে রবিবার ভোরেই নেমেছে তাপমাত্রার পারদ। আগামিকাল থেকে একধাক্কায় চার থেকে পাঁচ ডিগ্রি পারদ পতনের সম্ভাবনা রয়েছে বলেই জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী বেশ কয়েকদিন রাজ্যজুড়ে থাকবে শীতের আমেজ। সোমবার থেকে নামবে পারদ। কলকাতায় তাপমাত্রা নামতে পারে ১৭ ডিগ্রিতে। দক্ষিণবঙ্গে বাকি জেলার তাপমাত্রা ঘোরাফেরা করবে ১৪-১৫ ডিগ্রির আসে পাশে। তবে দীর্ঘস্থায়ী হবে না এই শীতের আমেজও। সপ্তাহান্তে ফের বাড়বে তাপমাত্রা। জানা গিয়েছে, রবিবার দিনভর আংশিক মেঘলা থাকবে কলকাতার (Kolkata) আকাশ। আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৫ ডিগ্রি। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নিচে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯৮ শতাংশ।

Met department predicts temperature may be decreased from tomorrow

[আরও পড়ুন: পরকীয়ার পরিণতি! প্রেমিকার বাড়ির সামনে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী পিংলার যুবক]

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামী মঙ্গল ও বুধবার বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু কাশ্মীর, লাদাখ, হিমাচলপ্রদেশ-সহ উত্তর-পশ্চিমের বেশ কিছু এলাকায়। এর প্রভাবে তাপমাত্রা কমবে মধ্য ভারতের রাজ্যগুলি তে। পূর্ব ভারতের রাজ্যগুলিতে তাপমাত্রা নামবে ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস। আবার নতুন করে নিম্নচাপ তৈরি হচ্ছে বঙ্গোপসাগরে। সেই নিম্নচাপটি বুধবার নাগাদ তামিলনাড়ু উপকূলে পৌঁছবে। সমুদ্র উপকূলে সেইসময় ঝড়ের গতিবেগ হতে পারে ৬০ থেকে ৭৫ কিলোমিটার প্রতি ঘণ্টায়। ফলে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রবি ও সোমবার আন্দামান নিকোবরে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে বৃষ্টি শুরু তামিলনাড়ু ও পুদুচেরিতে। ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হবে অন্ধ্রপ্রদেশে।

[আরও পড়ুন: অনন্য কীর্তি কলেজ ছাত্রীর, দুধের সরের উপর আঁকলেন ৮ স্বাধীনতা সংগ্রামীর ছবি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement