BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বৃষ্টি থেকে রেহাই মিলবে রাজ্যবাসীর? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

Published by: Sayani Sen |    Posted: June 15, 2020 1:55 pm|    Updated: June 15, 2020 2:03 pm

An Images

প্রতীকী ছবি

নব্যেন্দু হাজরা: দিনভর আকাশের মুখভার। কখনও হালকা আবার কখনও ভারি বৃষ্টি। ঘুমতে যাওয়ার সময়ও বৃষ্টি। আবার সকালে ঘুম চোখ খুললেও আবহাওয়া একইরকম। বর্ষা (Monsoon) বঙ্গে পা রাখার ঠিক আগের মুহূর্ত থেকে একই অবস্থা কলকাতা-সহ দক্ষিণবঙ্গের। উত্তরবঙ্গেরও আবহাওয়াও একইরকম। তবে দক্ষিণবঙ্গের জন্য কিছুটা হলেও সুখবর শোনাল হাওয়া অফিস। মঙ্গল ও বুধবার দক্ষিণবঙ্গে বৃষ্টির দাপট কমবে বলেই আশা আবহবিদদের।

আলিপুর আবহাওয়া দপ্তর (Regional Meteorological Centre Kolkata) সূত্রে খবর, একে রাজ্যে বর্ষা ঢুকে পড়েছে। তার উপর আবার রাজস্থান থেকে ওড়িশা পর্যন্ত অবস্থান করছে নিম্নচাপ অক্ষরেখা। দুয়ের প্রভাবেই রাজ্যে চলছে বৃষ্টি। সে কারণেই বিক্ষিপ্তভাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বৃষ্টি হবে সোমবার। কলকাতায় আংশিক মেঘলা আকাশ বজায় থাকবে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তিও। কলকাতায় সোমবার সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২৬  ডিগ্রি। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.১ ডিগ্রি । বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৮-৯০ শতাংশ । গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ২৯.৮ মিলিমিটার। মঙ্গল ও বুধবার বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গে। বৃহস্পতিবার থেকে ফের রাজ্যে বৃষ্টির পরিমাণ বাড়বে।

[আরও পড়ুন: হতাশায় ভুগছেন? ১০০ ডায়াল করার পরামর্শ কলকাতা পুলিশ কমিশনারের]

আগামী ২৪ ঘণ্টায় পশ্চিমের জেলাগুলিতে ভারি বৃষ্টি হতে পারে। ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়াতে বজ্রবিদ্যুৎ-সহ ভারি বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গে ভারি বৃষ্টি অব্যাহত। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারি বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পংয়ের দু-এক জায়গায় অতি ভারি বৃষ্টিও হতে পারে। বুধবার মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, কোচবিহার এবং আলিপুরদুয়ারেও ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অবিরাম বৃষ্টির জেরে ইতিমধ্যেই পাহাড়ের বিভিন্ন জায়গায় ধস নামতে শুরু করেছে। ভেঙেছে বেশ কয়েকটি বাড়িও। যদিও এখনও পর্যন্ত কোনও প্রাণহানির খবর পাওয়া যায়নি। 

[আরও পড়ুন: করোনা সংক্রমণে চিন্তা বাড়াচ্ছে রাস্তায় পড়ে থাকা ব্যবহৃত মাস্ক, বৈঠকের ডাক পুরমন্ত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement