৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হতাশায় ভুগছেন? ১০০ ডায়াল করার পরামর্শ কলকাতা পুলিশ কমিশনারের

Published by: Sayani Sen |    Posted: June 15, 2020 11:17 am|    Updated: June 15, 2020 2:11 pm

An Images

অর্ণব আইচ: নিজেকে ব্যক্ত কর। আবেগ চেপে না রেখে তাকে বাইরে বেরিয়ে আসতে দাও। মুম্বইয়ে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) আত্মহত্যার ঘটনার পর শহরবাসীকে সোশ্যাল মিডিয়ায় বললেন পুলিশ কমিশনার অনুজ শর্মা (Anuj Sharma)।

রবিবার মুম্বইয়ে নিজের ফ্ল্যাটে আত্মঘাতী হয়েছেন অভিনেতা সুশান্ত। এদিন রাতে সোশ্যাল মিডিয়ায় পুলিশ কমিশনার বলেন, “কথা বলো। নিজেকে ব্যক্ত করো। ভিতরের আবেগ যেন বেরিয়ে আসে। যে কোনও টানেলের শেষেই সব সময়ই আলো থাকে।” কোনও হতাশা বা মানসিক চাপে পুলিশ কমিশনার ১০০ ডায়াল করতে পরামর্শ দিয়েছেন। জানিয়েছেন, কলকাতা পুলিশ সব সময় শহরবাসীর সঙ্গে আছে।

[আরও পড়ুন: করোনা সংক্রমণে চিন্তা বাড়াচ্ছে রাস্তায় পড়ে থাকা ব্যবহৃত মাস্ক, জরুরি বৈঠকের ডাক পুরমন্ত্রীর]

এর আগেও শহরে বেশ কিছু আত্মহত্যা ঘিরে উদ্বেগ প্রকাশ করেছিলেন লালবাজারে পুলিশকর্তারা। কেন শহরের মানুষ আত্মহত্যা করছেন, কীভাবে আত্মহত্যা বন্ধ করা যায় তা নিয়ে সমীক্ষা করেছে লালবাজারে গোয়েন্দা বিভাগ। কলকাতা পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, কোন রকম হতাশায় ভুগলেই যেন পুলিশকে ফোন করা হয়। পুলিশকর্মীরা গিয়ে সেই ব্যক্তিকে সাহায্য করবেন। প্রতিবেশীদের বলা হয়েছে, কাউকে যদি তাঁরা হতাশায় ভুগতে দেখেন, তাঁরা যেন পুলিশকে খবর দেন। ১০০ ডায়াল করলেই পুলিশ সঙ্গে সঙ্গে ছুটে যাবে। অন্ধকারের মধ্যেও ওই ব্যক্তি বা মহিলা যাতে আশার আলো দেখতে পান, তার জন্য পাশে দাঁড়াবে পুলিশ।

মনোবিদরা বলছেন, প্রতিযোগিতার ইঁদুরদৌড়ে টিকে থাকার জন্য ক্রমশই কর্মব্যস্ত হয়ে পড়ছে মানুষ। তাই সকলের সঙ্গে বাড়ছে দূরত্ব। সঙ্গে আবার রয়েছে লকডাউন। গৃহবন্দি হয়ে থাকছেন সকলেই। তার ফলে একাকীত্ব বাড়ছে। তাই অবসাদ সহজেই গ্রাস করছে অনেককেই। এই পরিস্থিতিতে নিজে মনকে ভাল রাখার পরামর্শ মনোবিদদের।

[আরও পড়ুন: ‘সবাইকে শেষ করব’, হুমকি দিয়ে বড়বাজারে ৫ তলার বারান্দা থেকে ছুঁড়ে ফেলে শিশুকে খুন প্রতিবেশীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement