BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কেমন থাকবে আবহাওয়া? বাইরে বেরনোর আগে জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস

Published by: Sayani Sen |    Posted: July 22, 2020 11:00 am|    Updated: July 22, 2020 11:02 am

An Images

নব্যেন্দু হাজরা: সকাল থেকে মুখভার আকাশের। ঝিরিঝিরি চলছে বৃষ্টিও (Rain)। তবে বুধবার দিনভর বৃষ্টি পিছু ছাড়ছে না তিলোত্তমাবাসীর। পরিবর্তে মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি জারি থাকবে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তিও।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, মৌসুমী অক্ষরেখা অতি সক্রিয়। তার ফলে দক্ষিণী বাতাসে সাগর খেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। তার প্রভাবে আগামী তিন-চারদিন উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টির সম্ভাবনা। এছাড়াও দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা। ভারী বৃষ্টি হবে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও। ২৪ ঘন্টার পর থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। তবে পাহাড়ের দিকে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি চলবে আরও কয়েকদিন।

[আরও পড়ুন: এবার করোনা আক্রান্ত দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ]

বৃষ্টির হাত থেকে এখনই রেহাই নেই দক্ষিণবঙ্গবাসীরও। মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনাতেও আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। আগামী দু-তিন দিন বিক্ষিপ্ত বৃষ্টি জারি থাকবে।

বুধবার কলকাতাতে মেঘলা আকাশ জারি থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও এড়ানো যাচ্ছে না। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৪ থেকে ৯৭ শতাংশ। এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। কলকাতায় গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ২৫.৬ মিলিমিটার।

[আরও পড়ুন: উচ্চমাধ্যমিকে ৮৬ শতাংশ নম্বর, ‘জন্ম অপরাধী’র তকমা ঘোচাতে লড়াই শবর জনজাতির সমীরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement