BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দিনভর মুখ ভার আকাশের, শুক্রবার বিকেলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা শহরে

Published by: Bishakha Pal |    Posted: April 19, 2019 2:50 pm|    Updated: April 19, 2019 2:50 pm

Met predicts rain, thunderstorm in Kolkata and adjacent areas

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কয়েকদিন ধরেই ভ্যাপসা গরমে হাসফাঁস করছিল শহরবাসী। বৃষ্টির পূর্বাভাস থাকলেও দর্শন মেলেনি। ছিঁটেফোটা বৃষ্টিও হয়নি শহরে বা শহরতলিতে। তবে আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ শুক্রবার বিকেলের দিকে ভিজতে পারে তিলোত্তমা।

এবছর শীত যেমন জাঁকিয়ে পড়েছিল, তেমনই বোধহয় পড়বে গরমও। চৈত্রের মরশুমেই হাঁসফাঁস অবস্থা শহরবাসীর। জ্যৈষ্ঠে কী হবে তা ভেবেই ঘাম ছুটছে শবরবাসীর। এই দাবদাহের মধ্যে ক্ষণিকের স্বস্তি দিয়েছিল হাওয়া অফিস। জানা গিয়েছিল, ১৬ থেকে ১৮ এপ্রিল রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে তো বটেই, উত্তরবঙ্গেও ছিল বৃষ্টির সম্ভাবনা। জলপাইগুড়ি, দার্জিলিংয়ের পাশাপাশি আলিপুরদুয়ার, কোচবিহার ও কালিম্পংয়ে বৃষ্টি ও ঝড় হতে পারে বলে জানিয়েছিল আবহাওয়া দপ্তর। এমনকী কিছু জায়গায় শিলাবৃষ্টিরও পূর্বাভাস ছিল। কিন্তু ১৮ এপ্রিল কেটে গেলেও বৃষ্টির নামগন্ধ পায়নি তিলোত্তমা। তবে আশার আলো দেখা গিয়েছে শুক্রবার সকালে।

[ আরও পড়ুন: হুগলিতে প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব, লকেটের বাড়িতে ঢুকে ভাঙচুর দলেরই একাংশের ]

শহরতলির কোথাও কোথাও শুক্রবার সকালে ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে। মেঘের গর্জনও শোনা গিয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, শুক্রবার সারাদিনই থাকবে মেঘলা আকাশ। সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫.৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ভালই। বিকেলের দিকে ধেয়ে আসতে পারে কালবৈশাখী। সেই সঙ্গে বৃষ্টি হওয়ারও সম্ভাবনা রয়েছে বলে হাওয়া অফিসসূত্রে খবর।

জানা গিয়েছে, কলকাতা-সহ একাধিক জায়গায় বর্জবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টিপাত হতে পারে বলে খবর। তবে আপাতত শুধু গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও ঝড়বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে৷ রবি ও সোমবার উত্তরবঙ্গে ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে৷ দক্ষিণ বঙ্গোপসাগরে তৈরি হয়েছে উচ্চচাপ বলয়৷ এর ফলে জলীয় বাস্প ঢুকছে রাজ্যে। এছাড়া ছত্তিশগড়ে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত৷ এই দুইয়ের মিলিত প্রভাবে রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

[ আরও পড়ুন: মনোনয়ন জমা নিয়ে জটিলতা, কাঁথিতে বিজেপি প্রার্থী বদলের সম্ভাবনা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে