BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

কলকাতা-সহ গোটা রাজ্যে কবে মিলবে শীতের আমেজ? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

Published by: Sayani Sen |    Posted: November 20, 2020 9:28 am|    Updated: November 20, 2020 9:28 am

An Images

নব্যেন্দু হাজরা: মাঝ নভেম্বর পেরলেও সেভাবে শীতের (Winter) আমেজের দেখা নেই। জেলায় জেলায় তাপমাত্রা খানিকটা নিম্নমুখী। তবে কলকাতায় এখনও হাঁসফাঁস পরিস্থিতি। পাখা বন্ধ করে এখনও বেশিক্ষণ থাকা যাচ্ছে না। এই পরিস্থিতিতে কিছুটা হলেও আশার কথা শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার ও শনিবার আকাশ আংশিক মেঘলা থাকবে। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া এবং ঝাড়গ্রামে হালকা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং কালিম্পং-সহ পার্বত্য এলাকায় মেঘলা আকাশ থাকবে। হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে রবিবার থেকে আবহাওয়ার (Weather) পরিবর্তন হবে। কমবে পূবালি হাওয়ার প্রভাব। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে উত্তুরে হাওয়ার প্রভাব। আগামী সপ্তাহেই অন্তত ৫ ডিগ্রি পারাপতন হতে পারে কলকাতায়। জেলায় জেলায় বাড়তে পারে শীতের কাঁপুনি। আজ কলকাতায় স্বাভাবিকের থেকে সর্বনিম্ন তাপমাত্রা ৪ ডিগ্রি বেশি। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৮ ডিগ্রি। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।

[আরও পড়ুন: ‘নো এন্ট্রি’ নয়, জগদ্ধাত্রী পুজোয় মণ্ডপে নির্দিষ্ট দূরত্ব থেকে প্রতিমা দর্শনে ছাড় চন্দননগরে]

রবিবার জম্মু-কাশ্মীরে ঢুকছে নতুন করে পশ্চিমি ঝঞ্ঝা। এর প্রভাবে তাপমাত্রা নামার সম্ভাবনা উত্তর পশ্চিম ভারতে। আগামী তিনদিন ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। শনিবার থেকে তাপমাত্রা নামতে পারে মধ্য ভারতের রাজ্যগুলিতে। রবিবার থেকে তাপমাত্রা নামতে শুরু হবে পূর্ব ভারতের রাজ্যগুলিতে। আগামী কয়েক দিন ঘন কুয়াশা থাকবে নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম ও ত্রিপুরাতে। অরুণাচল, অসম, মেঘালয়ে শিলা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণ ভারতের বৃষ্টি চলবে। আরব সাগরে নিম্নচাপ একই সঙ্গে উত্তর পূর্ব মৌসুমী বায়ুর প্রভাব এবং পূবালি হাওয়ার দাপটে আন্দামান ও নিকোবর, তামিলনাড়ু, লাক্ষাদ্বীপ ও কেরলে বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: অবিকল সিনেমা! নাকা চেকিংয়ে আটকে গেল অপহরণকারীদের গাড়ি, উদ্ধার ভিনরাজ্যের ব্যবসায়ী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement