BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

স্বাধীনতা দিবসে রাজ্যের ৭ পুলিশ আধিকারিককে পুরস্কৃত করবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

Published by: Subhamay Mandal |    Posted: August 12, 2020 9:12 pm|    Updated: August 12, 2020 9:12 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ‘এক্সেলেন্স ইন ইনভেস্টিগেশন’ পুরস্কারে রাজ্যের সাতজন পুলিশকর্মীকে বেছে নিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বুধবার বিজ্ঞপ্তি প্রকাশ করে সে কথা জানানো হয়েছে। প্রতি বছরই স্বাধীনতা দিবসে লালকেল্লায় বিভিন্ন রাজ্য থেকে একাধিক পুলিশকর্মীকে এভাবেই তাদের কৃতিত্বের জন্য পুরস্কৃত করে কেন্দ্রের সরকার। এবারও তার ব্যতিক্রম হয়নি। ইন্সপেক্টর সুবীর কর্মকার, শুক্লা সিনহা রায়, ডেনিস অনুপ লাকরা, বিজয়কুমার যাদব, সাব ইন্সপেক্টর সুপ্রিয় বন্দ্যোপাধ্যায়, প্রদীপ পাল ও বর্ণালী সরকার এই পুরস্কার পাচ্ছেন।

এদিকে, রাজ্য ও কলকাতা পুলিশে একাধিক পদন্নোতি ও বদলির নির্দেশ দিল স্বরাষ্ট্রদপ্তর। বুধবার এই নির্দেশ জারি হয়েছে। তাঁদের মধ্যে ১৩ জন আইপিএস ও সাতজন ডব্লুবিসিএস। রাজ্য সশস্ত্র পুলিশের ১১ নম্বর ব্যাটেলিয়নের কমান্ড্যান্ট ছিলেন জয় টুডু। তাঁকে শিলিগুড়ি কমিশনারেটের জোন ১-এর ডেপুটি কমিশনার করা হল। নিমা নরবু ভুটিয়া ছিলেন এই পদে। তাঁকে রাজ্য সশস্ত্র পুলিশের ১১ নম্বর ব্যাটালিয়নের কমান্ড্যান্ট করে আনা হল। অন্যদিকে, কলকাতা সশস্ত্র পুলিশের দ্বিতীয় ব্যাটালিয়নের ডেপুটি কমিশনার ছিলেন দ্যুতিমান ভট্টাচার্য। তাঁকে হাওড়া পুলিশ কমিশনারেটের ডিসি হেডকোয়ার্টার পদে বদলি করা হল। এই পদে ছিলেন প্রিয়ব্রত রায়। তাঁকে কলকাতা সশস্ত্র পুলিশের দ্বিতীয় ব্যাটালিয়নের ডেপুটি কমিশনার পদে বদলি করে আনা হল।

[আরও পড়ুন: অধিকৃত কাশ্মীরে ডাক্তারি পড়ে ভারতে চিকিৎসা করা যাবে না, ঘোষণা মেডিক্যাল কাউন্সিলের]

বিধাননগর কমিশনারেটের ডিসি হেডকোয়ার্টার হলেন সূর্যপ্রতাপ যাদব। ডিসি বিধাননগর (বিধাননগর জোন) হলেন খন্ডবাহালে উমেশ গণপত। মহম্মদ সানা আখতার হলেন ইএফআরের ১ নম্বর ব্যাটেলিয়নের কমান্ড্যান্ট। শ্রীমতি মলিকা গর্গ হলেন দুর্গাপুরের র্যা ফের কমান্ড্যান্ট। হাওড়া গ্রামীণের অতিরিক্ত পুলিশ সুপার পদে এলেন ইন্দ্রজিৎ সরকার। এ ছাড়াও একাধিক পুলিশ আধিকারিক রয়েছেন এই বদলি ও পদোন্নতির তালিকায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement