২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

বাঁকুড়া স্টেশনে থামবে না শ্রমিক স্পেশ্যাল, চলন্ত ট্রেন থেকে লাফিয়ে নামলেন পরিযায়ীরা

Published by: Paramita Paul |    Posted: May 28, 2020 9:19 pm|    Updated: May 28, 2020 10:20 pm

An Images

ফাইল ফটো

টিটুন মল্লিক, বাঁকুড়া: লকডাউনে ভিন রাজ্যে আটকে ছিলেন বহুদিন। শেষপর্যন্ত রাজ্যে ফেরার ট্রেনে জায়গা মেলে। কিন্তু ট্রেনে উঠে জানতে পারেন, বাঁকুড়ায় সেই শ্রমিক স্পেশ্যাল থামবে না। বদলে সোজা উত্তরবঙ্গে চলে যাবে। তাই বাঁকুড়া স্টেশনে পৌঁছতেই আর ঝুঁকি নেননি পরিযায়ী শ্রমিকরা। রীতিমতো চলন্ত ট্রেন থেকে লাফ মেরে নেমে পড়েন এক শ্রমিক। আর তাঁকে দেখাদেখি বাকি শ্রমিকরা চেন টেনে ট্রেন থামিয়ে দেন। তারপর সেই স্টেশনেই নেমে পড়েন তাঁরা। তবে শেষরক্ষা হল না। স্থানীয় বাসিন্দারা ৫৮ জন শ্রমিককে আটক করে পুলিশের হাতে তুলে দেয়। বৃহস্পতিবার বিকেলে বাঁকুড়ায় এই ঘটনা ঘটে। অভিযুক্ত শ্রমিকদের আটক করার পরে থার্মাল স্ক্রিনিং করা হয়।

দক্ষিণ ভারতের কোটিআম-মালদা টাউন শ্রমিক স্পেশ্যাল ট্রেনে ফিরছিলেন তাঁরা। জানা গিয়েছে, ৫৮ শ্রমিকের মধ্যে অধিকাংশের বাড়ি বাঁকুড়ার সোনামুখী। বাকি কয়েকজন হুগলি ও পূর্ব বর্ধমান জেলার বাসিন্দা। ২০১৯ সালে দুর্গাপুজোর সময় তাঁরা কাজ নিয়ে বেঙ্গালুরু গিয়েছিলেন বলে জানিয়েছেন ধৃত শ্রমিকরা। লকডাউনের জেরে কাজ বন্ধ হয়ে যায়। তাই তাঁরা বাড়ি ফিরতে অন্ধ্রপ্রদেশ থেকে শ্রমিক স্পেশ্যাল ট্রেনে সওয়ার হন। কিন্তু ট্রেনটি বাঁকুড়া থামেনি। তখনই তাঁরা জানতে পারেন যে, সেই ট্রেন মালদা যাচ্ছে।বিপাকে পড়ে তাই বাঁকুড়া স্টেশন ছাড়ার সময় ট্রেন থেকে লাফ দিয়ে নেমে পড়েন এক শ্রমিক। তাঁর সঙ্গীরা চেন টেনে ট্রেন থামিয়ে কামরা থেকে নামেন।

[আরও পড়ুন : ২১ বছর পর হারিয়ে যাওয়া স্বামীকে ফিরে পেলেন স্ত্রী, সৌজন্য করোনা ভাইরাস]

কিন্তু স্থানীয় বাসিন্দাদের তৎপরতায় শেষপর্যন্ত থানার হাজতে তাঁদের ঠাঁই হয়েছে। বাঁকুড়া স্টেশন ম্যানেজার শান্তব্রত বিশ্বাস জানিয়েছেন, “ওই যাত্রীদের মধ্যে একজনকেও স্টেশনের বাইরে বেরিয়ে যেতে দেওয়া হয়নি। প্রত্যেককেই ধরা পড়েছে। স্থানীয় পুলিশের হাতে তাঁদের তুলে দেওয়া হচ্ছে।”

[আরও পড়ুন :গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৩৪৪ জন, সংক্রমণের হারে বাড়ছে আতঙ্ক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement