BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘জুতোর নিচে’ মন্তব্যের জের, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে FIR দায়ের বীরবাহা হাঁসদার

Published by: Tiyasha Sarkar |    Posted: November 16, 2022 4:18 pm|    Updated: November 16, 2022 4:39 pm

Minister Birbaha Hansda lodged FIR against Suvendu Adhikari | Sangbad Pratidin

সুনীপা চক্রবর্তী, ঝাড়গ্রাম: কুরুচিকর ভাষায় আক্রমণের জের। এবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদা। বুধবার দুপুরে ঝাড়গ্রাম থানায় এফআইআর করেন তিনি।

রাষ্ট্রপতি সম্পর্কে অখিল গিরির (Akhil Giri) মন্তব্য নিয়ে গত কয়েকদিন ধরে উত্তাল গোটা দেশ। বাংলার বিভিন্ন জায়গায় দফায় দফায় বিক্ষোভ চলে। ভিনরাজ্যেও তৃণমূল নেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অখিল গিরির এই মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করে ক্ষমা চান মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তেজনার মাঝেই কয়েকদিন আগে তৃণমূলের তরফে একটি ভিডিও প্রকাশ করা হয়েছিল। সেখানে শুভেন্দু অধিকারীকে বীরবাহা হাঁসদাদের কটাক্ষ করে বলতে শোনা যায়, “এই যেগুলা বসে আছে সেগুলো শিশু। এই দেবনাথ হাঁসদা, বীরবাহা এরা সব শিশু। আমার জুতোর নীচে থাকে।” তা নিয়ে পালটা আন্দোলনের পথে হাঁটে তৃণমূল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, অমিত শাহ, শুভেন্দু অধিকারীকে চ্যালেঞ্জ ছুঁড়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “পারবেন আপনারা ক্ষমা চাইতে? সাহস আছে?” 

[আরও পড়ুন: মিজোরামে খাদান ধসে নিহত বাংলার ৪ শ্রমিক, দেহ ফেরাতে সাহায্যের আশ্বাস মুখ্যমন্ত্রীর]

যদিও তৃণমূলের তরফে প্রকাশ করা ওই ভিডিওর সত্যতা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। কারণ, তিনি দাবি করেছিলেন যে এরকম কোনও মন্তব্য তিনি করেননি। আরও বলেন যে, স্থানীয় ভাষায় মন্তব্য করায় তা ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে। সেই ‘জুতোর নিচে থাকে’ মন্তব্যের পরিপ্রেক্ষিতেই এদিন শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এফআইআর করলেন বীরবাহা হাঁসদা।

এদিন বীরবাহা হাঁসদা বলেন, “আমি ও বিধায়ক দেবনাথ হাঁসদা সম্পর্কে যে মন্তব্য করা হযেছে তা আমরা আদিবাসী সম্প্রদায়ের বলেই বলতে পেরেছেন। আদিবাসী হিসেবে বিরোধী দলনেতার এই মন্তব্যকে ধিক্কার ও তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আজ এফআইআর করেছি এসসি-এসটি অ্যাক্টে।”

[আরও পড়ুন: ‘ঘর তৈরির টাকাও আটকে দিয়েছে কেন্দ্র’, ফের মোদি সরকারকে তোপ মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে