BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এসডিপিও ‘নপুংসক’, তুফানগঞ্জ কাণ্ডে বিতর্কিত মন্তব্য রবীন্দ্রনাথ ঘোষের

Published by: Tiyasha Sarkar |    Posted: October 24, 2019 5:01 pm|    Updated: October 24, 2019 5:02 pm

Minister Rabindranath Ghosh lashes out at Bengal Police

বিক্রম রায়, কোচবিহার: শাসক-বিরোধী সংঘর্ষে কোচবিহারের উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই বেফাঁস মন্তব্য করে বসলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। ক্রমাগত তৃণমূল কর্মীদের উপর আক্রমণের প্রসঙ্গে তুফানগঞ্জের এসডিপিও-সহ অন্যান্য পুলিশ আধিকারিকদের ‘নপুংসক’ বলে তোপ দাগলেন মন্ত্রী। রবীন্দ্রনাথ ঘোষের এই মন্তব্যকে কেন্দ্র করেই চাপানউতোর শুরু হয়েছে রাজনৈতিক মহলে। 

বুধবার সকালে কোচবিহারের তুফানগঞ্জের এক নম্বর ব্লকের চিলাখানায় একটি বাইক মিছিল করে তৃণমূল। অভিযোগ, ওই মিছিলকারীরা বিজেপি কার্যালয়ে ভাঙচুর চালায়। ব্যাপক ভাঙচুর চালানো হয় কয়েকটি দোকানেও। আতঙ্কে দোকানপাট বন্ধ করে দেন ব্যবসায়ীরা। প্রতিবাদে কোচবিহার হয়ে অসমগামী ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন ব্যবসায়ীরা। তাঁদের সঙ্গে শামিল হন বিজেপি কর্মী, সমর্থকরাও। অবরোধের জেরে জাতীয় সড়কে ব্যাপক যানজট তৈরি হয়। খবর পেয়েই তুফানগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। অবরোধ তোলার আবেদন জানান পুলিশকর্মীরা। ব্যবসায়ীরা অবরোধ তুলতে সম্মত হয়। অবরোধ তোলার পরই মিছিল শুরু করেন ব্যবসায়ী এবং বিজেপি কর্মী-সমর্থকরা। অভিযোগ, সেই মিছিলেও বেশ কয়েকজন হামলা চালায়। এরপর পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। পুলিশকে ঘিরেও চলে বিক্ষোভ।

এই ঘটনার পর বৃহস্পতিবার সকালে চিলখানা যান উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। বুধবার যে সমস্ত কার্যালয়ে ভাঙচুর করা হয় সেগুলিতে ঘুরে দেখেন তিনি। কর্মীদের সঙ্গে কথাও বলেন তিনি। এরপরই ঘটনাস্থল থেকে পুলিশের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন তিনি। মন্ত্রীর অভিযোগ, পুলিশ আধিকারিকরা বিজেপির কথায় চলছে। বিজেপির নির্দেশে তৃণমূল কর্মীদের আক্রমণ করছে। সেইসঙ্গে বেশ কয়েকজন পুলিশকর্মীকে ‘নপুংসক’ বলে তোপ দাগেন মন্ত্রী। আর রাজ্যের মন্ত্রীর এই মন্তব্যকে কেন্দ্র করেই জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। মন্ত্রীর এই মন্তব্যের সমালোচনা করেছেন স্থানীয় বিজেপি নেতৃত্ব। একজন মন্ত্রীর মুখে এধরনের মন্তব্য মানুষের মধ্যে নেতিবাচক প্রভাব ফেলবে বলেই মনে করছেন অনেকে।  

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: রামজীবনপুর পুরবোর্ড গঠনে দুর্নীতি! বিজেপির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি তৃণমূলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে