১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘উত্তরবঙ্গ বঞ্চিত’ বললেই সামাজিক বয়কট! হুঁশিয়ারি উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহর

Published by: Tiyasha Sarkar |    Posted: August 10, 2022 10:31 am|    Updated: August 10, 2022 10:31 am

Minister Udayan Guha slams BJP | Sangbad Pratidin

বিক্রম রায়, কোচবিহার: বিজেপি বারবার দাবি করেছে, উত্তরবঙ্গ বঞ্চিত। দক্ষিণবঙ্গ যা সুযোগ সুবিধা পায়, তা পায়নি উত্তরের বাসিন্দারা। ফলে উত্তরবঙ্গকে আলাদা রাজ্য ঘোষণার  দাবিও উঠেছে। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী পদে তা নিয়ে কড়া হুঁশিয়ারি দিলেন উদয়ন গুহ। বললেন, ‘উত্তরবঙ্গ বঞ্চিত’ বললেই সামাজিক বয়কটের মুখে পড়তে হবে!

মঙ্গলবার মন্ত্রী উদয়ন গুহ ফেরেন কোচবিহারে। এরপর নিউ কোচবিহারের এক সভামঞ্চ থেকে বিজেপির নাম না করেই তিনি কড়া ভাষায় সমালোচনা করেন। বলেন, “উত্তরবঙ্গ বঞ্চিত বলে যাঁরা আলাদা রাজ্য দাবি করেন, তাঁদের রাজনৈতিকভাবে মোকাবিলা করে, সমাজ থেকে আলাদা করে দিতে হবে। এই শপথ করা দরকার।”

[আরও পড়ুন: গরুপাচার মামলা: দশম তলবও এড়াচ্ছেন অনুব্রত মণ্ডল, কড়া পদক্ষেপের পথে CBI]

উদয়ন গুহর কথায়, “রাজ্যে তৃণমূল ক্ষমতা আসার ‌পর থেকে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) উত্তরবঙ্গের জেলায় জেলায় বারবার ছুটে এসেছেন। যাঁরা উত্তরবঙ্গকে বঞ্চিত বলে দাবি করছেন, তাঁদের বাড়িতে বসে হিসাব করে দেখা উচিত, ২০১১ সালের আগে উত্তরবঙ্গে কী ছিল, আর ২০১১ থেকে ২০২২ সাল পর্যন্ত এখানে কী হয়েছে। বাকি কাজ মুখ্যমন্ত্রীর নজরে রয়েছে।” তিনি বলেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করে কাজগুলো তিনি এগিয়ে নিয়ে যাবেন। যে সমস্ত প্রকল্পের কাজ চলছে গুরুত্ব বিবেচনা করে সেগুলো করার চেষ্টা করা হবে। উদয়নকে সমর্থন করেন সাংসদ সুখেন্দুশেখর রায়।

প্রসঙ্গত, এদিন কোচবিহার স্টেশনে নামার পরই মন্ত্রীকে ঘিরে উপচে পড়েছিল তৃণমূল কর্মী-সমর্থকদের ভিড়। এরপর মিছিল করে মন্ত্রীকে দিনহাটায় নিয়ে যাওয়া হয়। সেখানে সংহতি ময়দানে একটি সভামঞ্চে মন্ত্রী উদয়ন গুহ বক্তব্য রাখেন। এদিকে ১৭ বছর পর দিনহাটা বিধানসভা কেন্দ্র মন্ত্রী পাওয়ায় উচ্ছ্বসিত কর্মী-সমর্থকরা। সেজন্য তৃণমূলের তরফে এদিন কোচবিহার থেকে দিনহাটা পর্যন্ত প্রায় কুড়ি হাজার লাড্ডু বিলি করা হয়।

[আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমিত পাঁচশোর বেশি, পজিটিভিটি রেট ৪.৭ শতাংশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে