৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তুমুল বিক্ষোভের জেরে পুনর্মূল্যায়ন, আরামবাগের স্কুলে HS’এর নম্বর বাড়ল ১৩৭ পড়ুয়ার!

Published by: Tiyasha Sarkar |    Posted: July 25, 2021 6:10 pm|    Updated: July 25, 2021 9:06 pm

Mistake in marksheet, Arambag Girls schools 137 students number of Higher Secondary increased after recheck| Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

সুব্রত যশ, আরামবাগ: উচ্চ মাধ্যমিকের (Higher Secondary 2021) ফল প্রকাশের পরই জেলায় জেলায় বিক্ষোভে শামিল হয়েছিল পড়ুয়ারা। অধিকাংশেরই দাবি ছিল, নম্বর ভুল এসেছে। তাঁদের দাবি যে খুব ভুল ছিল না, কার্যত তা প্রমাণিত। বিক্ষোভের পর নতুন মার্কশিটে নম্বর বাড়ল হুগলির (Hooghly) আরামবাগ গার্লস হাই স্কুলের ১৩৭ জন পড়ুয়ার। বেড়েছে সর্বোচ্চ নম্বরও।

উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশিত হওয়ার পরই রাজ্যের বিভিন্ন প্রান্তের একাধিক স্কুল পড়ুয়া ও অভিভাবকদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছিল। একই ছবি দেখা গিয়েছিল আরামবাগ গার্লস হাই স্কুলে। ছাত্রীদের দাবি ছিল, যে পদ্ধতিতে মূল্যায়ন করে মার্কশিট তৈরি করা হয়েছে, তাতে আরও বেশি নম্বর পাওয়ার কথা। এই অভিযোগ তুলে মার্কশিট নিতেও অস্বীকার করেছিলেন বেশ কিছু পড়ুয়া। স্কুলের তরফে পরিস্থিতি খতিয়ে দেখার আশ্বাস দিলে সেই সময় পরিস্থিতি আয়ত্তে আসে। পরবর্তীতে রবিবার ফের দ্বাদশ উত্তীর্ণদের স্কুলে ডেকে পাঠানো হয়। তাদের হাতে তুলে দেওয়া হয় নতুন শংসাপত্র। তাতে দেখা গিয়েছে, ১৩৭ জনের নম্বর বেড়েছে।

[আরও পড়ুন: ‘কত লোকের মদ-মাংস জোগাচ্ছি’, Facebook-এ বেফাঁস মনোরঞ্জন ব্যাপারী]

ওই স্কুলের যে পড়ুয়া সর্বোচ্চ নম্বর পেয়েছিল। বেড়েছে তার নম্বরও। স্কুলের মধ্যে প্রথম স্থানাধিকারী দেবলীনা দাস প্রথমে পেয়েছিল ৪৬৩। পরবর্তীতে তা বেড়ে হয়েছে ৪৮২। এ প্রসঙ্গে স্কুলের তরফে জানানো হয়েছে, নম্বর পাঠানোর ক্ষেত্রে স্কুল কোনও ভুল করেনি। পরবর্তীতে ডেটা এন্ট্রিতে ভুল হওয়ায় এই সমস্যা। নম্বর বাড়ায় পড়ুয়ারা খুশি হলেও এখনও অভিভাবকদের একাংশের মুখ ভার। তাঁদের অনেকেরই বক্তব্য যে, পরীক্ষা হলে অনেক বেশি নম্বর পেতেন পড়ুয়ারা।

[আরও পড়ুন: সম্পর্ক ভেঙেছেন প্রেমিকা! ক্ষোভে তরুণীর বাড়িতে গিয়ে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা জওয়ানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×