১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার মালদহে মাছ ব্যবসায়ীর বাড়িতে টাকার পাহাড়! গুনতে আনা হল মেশিন

Published by: Tiyasha Sarkar |    Posted: September 4, 2022 1:29 pm|    Updated: September 4, 2022 3:04 pm

Money recovered from a businessman's house in Malda | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

বাবুল হক, মালদহ: মালদহের (Malda) গাজোলে মাছ ব্যবসায়ীর বাড়িতে সিআইডি হানা। উদ্ধার প্রচুর পরিমাণ টাকা। গুনতে ইতিমধ্যেই মেশিন নিয়ে যাওয়া হয়েছে। তবে জানা যায়নি কত টাকা রয়েছে। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, কয়েক কোটি টাকা রয়েছে ওই মাছ ব্যবসায়ীর বাড়িতে। কীসের টাকা তা এখনও স্পষ্ট নয়।      

মালদহের গাজোলের বাসিন্দা জয়প্রকাশ সাহা। পেশায় মাছ ব্যবসায়ী তিনি। জানা গিয়েছে, ওই ব্যবসায়ীর বিরুদ্ধে মাদক পাচারের অভিযোগ ছিল। ফলত তদন্তকারীদের নজরে ছিলেন জয়প্রকাশ সাহা। সেই কারণেই রবিবার সকালে ওই মাছ ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় সিআইডির আধিকারিকরা। ব্যবসায়ীকে জেরা করে শুরু করে একাধিক চাঞ্চল্যকর তথ্য পান তাঁরা। এদিকে জেরার পাশাপাশি শুরু হয় তল্লাশি। সেই সময়ই উদ্ধার হয় টাকার পাহাড়! দেখে চোখ কপালে ওঠার অবস্থা। ইতিমধ্যেই টাকা গোনার মেশিন নিয়ে যাওয়া হয়েছে। শুরু হয়েছে টাকা গোনা। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও পর্যন্ত উদ্ধার হয়েছে ১ কোটি ৩০ লক্ষ টাকা। এখনও চলছে গোনার কাজ। ফলে টাকার অঙ্কটা কোথায় গিয়ে দাঁড়ায় তাই দেখার। 

[আরও পড়ুন:গরুপাচার মামলায় তৎপরতা বাড়াচ্ছে CID, মুর্শিদাবাদ থেকে গ্রেপ্তার এনামুল ঘনিষ্ঠ ব্যবসায়ী ]

কিন্তু কোথা থেকে এল এত টাকা? নেপথ্যে কে বা কারা রয়েছে, তা এখনও স্পষ্ট নয়। এ বিষয়ে সিআইডির তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও জয়প্রকাশের বাড়িতেই তাকে জেরা চলছে। 

এদিকে রবিবারই গরুপাচার মামলায় (Cow Smuggling) সিআইডি গ্রেপ্তার করেছে এনামুল হক ঘনিষ্ঠ পাচারকারী। বহরমপুর বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গরুপাচারের তদন্তে নেমে এটাই সিআইডির প্রথম গ্রেপ্তারি। এনামুল হক ঘনিষ্ঠ ওই ব্যক্তিকে আজ অর্থাৎ রবিবার জঙ্গিপুর মহকুমা আদালতে তোলা হচ্ছে। সিআইডি (CID) সূত্রে খবর, এনামুলের অনুপস্থিতিতে গরুপাচারের দায়িত্ব ছিল ধৃতের উপর।       

[আরও পড়ুন: এবার মালদহে মাছ ব্যবসায়ীর বাড়িতে টাকার পাহাড়! গুনতে আনা হল মেশিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে