২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: রাজ্যজুড়ে চওড়া হচ্ছে করোনার থাবা, একদিনে সংক্রমিত প্রায় ১৭৫০ জন

Published by: Tiyasha Sarkar |    Posted: July 1, 2022 6:16 pm|    Updated: July 1, 2022 8:26 pm

More 1739 people tested COVID-19 positive in West Bengal | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশ চওড়া হচ্ছে করোনা থাবা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭৩৯ জন। যা আগের দিনের তুলনায় বেশ খানিকটা বেশি।এই কোভিড গ্রাফ স্বাভাবিকভাবেই আতঙ্কিত করেছে রাজ্যবাসীকে। 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, বাংলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড আক্রান্তদের মধ্যে কলকাতারই ৬৭৩ জন। আগেরদিনের তুলনায় সামান্য হলেও বেড়েছে সংক্রমণ। দৈনিক সংক্রমণের নিরিখে প্রথমে তিলোত্তমা। একদিনে  উত্তর ২৪ পরগনায় সংক্রমিত ৪৪১ জন। অর্থাৎ দ্বিতীয় স্থানে ওই জেলা। এরপরই করোনা গ্রাফের তালিকায় রয়েছে দক্ষিণ ২৪  পরগনা ও হাওড়া।

[আরও পড়ুন: ২ বছর পর রথযাত্রায় জমজমাট মায়াপুরের ইসকন, এবার জগন্নাথের মেনুতে থাকছে পিৎজা, পাস্তা, বিরিয়ানি]

এছাড়াও বাকি সমস্ত জেলা থেকেই হদিশ মিলেছে করোনা আক্রান্তের। ফলে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০, ৩১, ১৬৪ জন। পজিটিভিটি রেট ১৪.৭২ শতাংশ। অ্যাকটিভ কেস ৮২৭৭। একদিনে করোনাকে জয় করেছেন ৪৫৬ জন। ফলে মোট সুস্থতার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০, ০১, ৬৬৮ জন। তবে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃতের সংখ্যা শূন্য।  মৃত্যু হার ১.০৫ শতাংশ। 

করোনা আক্রান্তের সংখ্যা বাড়তেই টিকাকরণ ও নমুনা পরীক্ষায় জোর দিচ্ছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায়  নমুনা পরীক্ষা করা হয়েছে ১১,৮১১ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ২৫, ৫৬৯, ০৩৪ জনের। গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ১, ০৩, ৭০৪। এখনও  পর্যন্ত  প্রিকশন ডোজ নিয়েছেন ৩৭, ৭৬, ৭৭৯ জন। নতুন করে করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী হওয়ায় আমজনতাকে সতর্ক করছে প্রশাসন। মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে বলে খবর। 

[আরও পড়ুন: গৃহশিক্ষকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, স্যরের বাড়িতে বিবস্ত্র অবস্থায় পাওয়া গেল নাবালিকা ছাত্রীকে!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে