১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমিত প্রায় সাড়ে ১৯ হাজার, ঊর্ধ্বমুখী সুস্থতার হার

Published by: Tiyasha Sarkar |    Posted: May 9, 2021 7:28 pm|    Updated: May 9, 2021 8:06 pm

More 19441 people tested COVID-19 positive in West Bengal in last 24 hours | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদের দায়িত্ব নিয়েই কোভিড মোকাবিলায় ঝাঁপিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বন্ধ করা হয়েছে লোকাল ট্রেন। দিনকয়েক আগেই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, আগামী ১৫ দিন করোনা বাড়বে। বাস্তবেও তেমনটাই হচ্ছে। প্রতিদিনই রেকর্ড সংক্রমণ হচ্ছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন রাজ্যের প্রায় সাড়ে ১৯ হাজার মানুষ। ঊর্ধ্বমুখী সুস্থতা। একদিনে করোনাকে পরাস্ত করেছেন রাজ্যের ১৮, ৪৫৪ জন। একদিনে করোনার বলি ১২৪ জন।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন রাজ্যের ১৯,৪৪১ জন। তাঁদের মধ্যে ৩,৯৯৭ জনই উত্তর ২৪ পরগনার (North 24 Parganas)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে ওই জেলা। দ্বিতীয় স্থানে কলকাতা। সেখানেও তিন হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এদিন। নতুন আক্রান্তের সংখ্যা ৩,৯৯৬ জন। তৃতীয় স্থানে উঠে এল দক্ষিণ ২৪ পরগনা। এই প্রথম একদিনে সংক্রমিত সেখানকার ১,১২০ জন।  হাওড়া রয়েছে চতুর্থ স্থানে। সেখানেও একদিনে সংক্রমিত এক হাজারের বেশি।নতুন সংক্রমিতের সংখ্যা ১,০৮৪ জন। উল্লেখযোগ্যভাবে সংক্রমণ বেড়েছে নদিয়ায়। একদিনে সংক্রমিত সেখানকার ১,০০৪ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা গ্রাফও রীতিমতো ভয় ধরিয়েছে সেখানকার বাসিন্দাদের। এদিন সব জেলা থেকেই মিলেছে নতুন সংক্রমিতের হদিশ। ফলে রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯,৯৩, ১৫৯।

[আরও পড়ুন:  ‘ভাড়া বাড়াতে চাই না’, বিকল্পের কথা জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি বাস মালিক সংগঠনের]

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১২৪ জনের। তাঁদের মধ্যে ৩৪ জনই উত্তর ২৪ পরগনার। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে ওই জেলা। এই পরিসংখ্যানে স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বেড়েছে সেখানকার বাসিন্দাদের। দ্বিতীয় স্থানে কলকাতা। সেখানে একদিনে মৃত্যু হয়েছে ২৮ জনের। করোনায়  মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১২, ৩২৭। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১৮,৪৫৪ জন। তাঁদের মধ্যে ৩,৮৫০ জন কলকাতার। সুস্থতার হার ৮৬. ০৭ শতাংশ। সুস্থতায় সামান্য হলেও কমেছে উদ্বেগ। 

[আরও পড়ুন: করোনার আঁধারে ‘আলোকের এই ঝর্ণাধারা’, রবীন্দ্রজয়ন্তীতে আলোর গানে গলা মেলালেন মমতা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে