BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুজোর মরশুমেও করোনা সংক্রমণে জারি আতঙ্ক, গত ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট প্রায় ৪ শতাংশ

Published by: Tiyasha Sarkar |    Posted: September 18, 2022 8:25 pm|    Updated: September 18, 2022 8:25 pm

More 267 people tested COVID-19 positive in West Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যজুড়ে ক্রমশ জোড়াল হচ্ছে ডেঙ্গুর থাবা। পাশাপাশি এখনও প্রতিদিনই করোনা আক্রান্ত হচ্ছেন রাজ্যের বহু মানুষ। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন আড়াইশোর বেশি। মৃত্যু হয়েছে একজনের। পুজোর মুখে করোনা ও ডেঙ্গুর জোড়া ফলা আতঙ্ক বাড়াচ্ছে রাজ্যবাসীর। 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus)আক্রান্ত হয়েছেন ২৬৭ জন, যা আগের দিন ছিল ২৮৩।  অর্থাৎ সংক্রমণ আগের দিনের তুলনায় খানিকটা কমেছে। ফলে বঙ্গে মোট কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২১,১১,০৫৭ জন। একদিনে করোনা জয় করেছেন ১৮৮জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ২০,৮৭,২৮৫ জন।শতকরা হিসেবে ৯৮.৮৭ শতাংশ। 

[আরও পড়ুন: কার নির্দেশে দেওয়া হয়েছিল নিয়োগপত্র? জানতে পার্থ ও কল্যাণময়কে মুখোমুখি জেরা সিবিআইয়ের]

এবার আসা যাক পজিটিভিটি রেট ও অ্যাকটিভ কেসের পরিসংখ্যানে। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম বুলেটিনে দেখা যাচ্ছে, এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২২৮৩। যা আগের দিনের তুলনায় সামান্য হলেও বেশি। এর মধ্যে ৭২ জন হাসপাতালে ভরতি। এই সংখ্যা সামান্য উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৬,৭২০ টি। যার মধ্যে মাত্র ৩.৯৭ শতাংশ রিপোর্ট পজিটিভ।

বাঙালির সবচেয়ে বড় উৎসব অর্থাৎ দুর্গাপুজোয় ভিড় হওয়ার প্রবল সম্ভাবনা। সেখান থেকে যাতে কোভিড সংক্রমণ না ছড়ায়, সেদিকে নজর দিচ্ছেন স্বাস্থ্যকর্তারা। ফলে টিকাকরণের (Corona Vaccination) উপরেও গুরুত্ব দেওয়া হচ্ছে। যদিও  গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ হয়েছে  ৭, ৩৪০ টি ডোজ দেওয়া হয়েছে। চলছে বুস্টার ও প্রিকশন ডোজ দেওয়ার কাজ। উৎসবের মরশুমে সামান্য অসাবধানতা বড়সড় বিপদ ডেকে আনতে পারে বলেই মনে করা হচ্ছে। তাই মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারের উপর বিশেষ জোর দেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: বাড়তি বাসভাড়া নিলেই ব্যবস্থা, দুর্গাপুজোর আগে যাত্রীস্বার্থে আরও কড়া পরিবহণ দপ্তর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে