৭ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

দিওয়ালির আগেও রাজ্যে লাগামহীন সংক্রমণ, দৈনিক করোনা আক্রান্তের নিরিখে ফের শীর্ষে কলকাতা

Published by: Tiyasha Sarkar |    Posted: November 9, 2020 8:06 pm|    Updated: November 9, 2020 8:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিওয়ালির আগেও লাগামহীন করোনা (Coronavirus) সংক্রমণ বাংলায়। গত ২৪ ঘণ্টাতেও বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩,৯০০-এর বেশি মানুষ। তবে সুস্থও হয়েছেন বহু মানুষ। যা আশা জোগাচ্ছে রাজ্যবাসীকে।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায়  নতুন করে বাংলার ৩, ৯০৭ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। তাঁদের মধ্যে ৮৬১ জনই কলকাতার। অর্থাৎ সংক্রমণের নিরিখে এদিনও প্রথমে কলকাতা (Kolkata)। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে করোনা সংক্রমিত হয়েছেন ৮৫২ জন, দক্ষিণ ২৪ পরগনা (২৩৮), নদিয়া (২৩২), দার্জিলিং (১৪১) জন। অর্থাৎ উত্তর থেকে দক্ষিণ রাজ্যের কম বেশি সব জেলা থেকেই হদিশ মিলেছে করোনা আক্রান্তের। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪, ০৯, ২২১ জন। গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন বাংলার ৫৬ জন। তাঁদের মধ্যে ১৪ জনই দক্ষিণ ২৪ পরগনার। অর্থাৎ মৃত্যুর নিরিখে প্রথমে ওই জেলা। দ্বিতীয় স্থানে কলকাতা, একদিনে সেখানে মৃত্যু হয়েছে ১৩ জনের। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭,৩৫০। এই একদিনে সুস্থ হয়েছেন বাংলার ৪, ৩৯৬ জন। তাঁদের মধ্যে  ৭৭৮ জনই কলকাতার। অর্থাৎ সংক্রমণের পাশাপাশি সুস্থতার নিরিখেও প্রথমস্থানে কলকাতা।  

[আরও পড়ুন:  কালীর আরাধনা করলেও দেবীমূর্তি, ছবি বাড়িতে রাখেন না এই গ্রামের কেউ! জানেন কেন?]

তথ্য অনুযায়ী, এই একদিন নমুনা পরীক্ষা হয়েছে মোট ৪৪, ৩৪৬ জনের। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৯, ৫৯, ০৮৭ জনের। বাংলায় মোট কোয়ারেন্টাইন সেন্টারের সংখ্যা ৫৮২ জন। সরকারি কোয়ারেন্টাইনে মোট রোগীর সংখ্যা ২,৩১৩ জন।  হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৭, ৫৭৫ জন। বাংলায় মোট সেফ হোমের সংখ্যা ২০০।

[আরও পড়ুন: নতুন সপ্তাহে চিন্তা বাড়াল দেশের করোনা গ্রাফ, দৈনিক সংক্রমণের নিরিখে কমল সুস্থতার হা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement