BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19: একদিনে রাজ্যে করোনার বলি ১১ জন, সংক্রমণের নিরিখে ফের শীর্ষে কলকাতা

Published by: Tiyasha Sarkar |    Posted: July 18, 2021 6:47 pm|    Updated: July 18, 2021 7:52 pm

More 801 people tested COVID-19 positive in West Bengal | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা রুখতে মরিয়া রাজ্য। বাংলায় এখনও জারি বিধিনিষেধ। তারই সুফল মিলছে। গত ২৪ ঘণ্টায় এক ধাক্কায় অনেকটা কমেছে সংক্রমণ। নতুন করে আক্রান্ত হয়েছেন ৮০১ জন। যা আগের দিনের তুলনায় অনেকটাই কম। তবে বেড়েছে মৃত্যু। একদিনে করোনার বলি হয়েছেন ১১ জন রাজ্যবাসী। সুস্থতার হার ৯৭.৯৫ শতাংশ। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ৯২ জন কলকাতার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে তিলোত্তমা। দ্বিতীয় স্থানে উঠে এসেছে পূর্ব মেদিনীপুর। একদিনে সংক্রমিত সেখানকার ৭৫ জন। তৃতীয় স্থানে ফের দার্জিলিং। একদিনে সেখানকার ৭৪ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। উত্তর ২৪ পরগনা চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ৭২ জন। অর্থাৎ খানিকটা কমেছে সংক্রমণ। যা নিঃসন্দেহে ওই জেলার বাসিন্দাদের জন্য সুখবর। একদিনে বাকি সব জেলা থেকেই কমবেশি নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,১৮,১৮১।

[আরও পড়ুন: দিনেদুপুরে কোচবিহারের TMC সভাপতির বাড়িতে গুলি, KLO যোগের সম্ভাবনা দেখছে পুলিশ]

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১১ জনের। অর্থাৎ আগের দিনের তুলনায় অত্যন্ত সামান্য হলেও বেড়েছে মৃত্যু। এদিনের মৃতদের মধ্যে উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান ও হুগলির রয়েছেন ২ জন করে। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যুর মোট সংখ্যা বেড়ে হয়েছে ১৭, ৯৯৯ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১,০১২ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪,৮৭,০৭১। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭. ৯৫ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৫১ হাজার ৩১৬ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১,৫১,৩৮,১৭২ জনের। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০। 

[আরও পড়ুন: মেরে কান ফাটানোর পর ছিনতাই, ফের যাত্রী হেনস্তার অভিযোগ App Cab চালকের বিরুদ্ধে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement