১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19: ধীরে ধীরে সুস্থ হচ্ছে বাংলা, গত ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট ১.৫৪%

Published by: Tiyasha Sarkar |    Posted: July 16, 2021 6:45 pm|    Updated: July 16, 2021 10:16 pm

More 882 people tested COVID-19 positive in West Bengal | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের করোনা পরিস্থিতির উন্নতি প্রতিদিনই একটু একটু করে হচ্ছে। কমছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৮২ জন। আগের দিনের তুলনায় সংখ্যাটা সামান্য হলেও কম। কমেছে মৃত্যুও। একদিনে করোনার বলি ১০ জন। সুস্থতার হার ৯৭.৯৩ শতাংশ। পরিস্থিতি যাতে হাতের বাইরে না যায় সেদিকে নজর রাজ্যের।  জনগনের মধ্যে মাস্ক পড়া বাধ্যতামূলক করতে হবে। কোনও শৈথিল্য বরদাস্ত করবে না, শুক্রবার স্বাস্থ্য ভবনের বৈঠকে এই বার্তা দিয়েছেন রাজ্য প্রশাসনের শীর্ষকর্তারা। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ৮৯ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে ওই জেলা। আগের দিনের তুলনায় সামান্য কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। দীর্ঘদিন পর ফের দ্বিতীয় স্থানে উঠে এসেছে জলপাইগুড়ি। একদিনে সংক্রমিত সেখানকার ৭৯ জন। তৃতীয় স্থানে ফের কলকাতা। একদিনে সেখানকার ৭৭ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। দার্জিলিং চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ৬৫ জন। অর্থাৎ খানিকটা কমেছে সংক্রমণ। বাকি সব জেলা থেকেই কমবেশি নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,১৬,৪৮১।

[আরও পড়ুন: ‘নিরুদ্দেশ বিধায়ক Hiran! খুঁজে দিলেই মিলবে পুরস্কার’, পোস্টার ঘিরে শোরগোল খড়গপুরে]

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১০ জনের। অর্থাৎ আগের দিনের তুলনায় অত্যন্ত সামান্য হলেও কমেছে মৃত্যু। এদিনের মৃতদের মধ্যে ৩ জন হুগলির (Hooghly)। দৈনিক মৃতের নিরিখে প্রথমে ওই জেলা।  একদিনে কলকাতা, পশ্চিম মেদিনীপুর ও নদিয়ায় ২ জন করে করোনার বলি হয়েছেন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে মোট সংখ্যা বেড়ে হয়েছে ১৭, ৯৮০ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১,০২৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪, ৮৫,০১৭। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭. ৯৩ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৫৭ হাজার ০৯২ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১,৫০,২৯,৮৪৬ জনের। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০। 

[আরও পড়ুন: Madhyamik result 2021: ২০ জুলাই মাধ্যমিকের ফলপ্রকাশ, কোন ওয়েবসাইটে দেখা যাবে ফল?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement