২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

রাজ্যে মোট করোনার বলি প্রায় সাড়ে ৪ হাজার, উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা-সহ এই পাঁচ জেলা

Published by: Sulaya Singha |    Posted: September 22, 2020 8:03 pm|    Updated: September 22, 2020 8:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে মৃতের হার গোটা দেশের থেকে অনেকটাই কম। অতীত পরিসংখ্যান তুলে ধরে তা একাধিকবার জানিয়েছে রাজ্য। কিন্তু এখনও চিন্তামুক্ত হওয়া যাচ্ছে না। কারণ একদিনেই রাজ্যে ফের করোনায় প্রাণ হারালেন ৬০জনেরও বেশি। রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যাও সাড়ে চার হাজারের কাছাকাছি।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের এদিনের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৮২ জন। যার মধ্যে শুধু কলকাতায় ৫৩৪ জনের শরীরে সংক্রমিত ভাইরাস। এদিকে উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত ৫২৭ জন। এরপরই তালিকায় রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়া ও পূর্ব মেদিনীপুর। এই চার জেলায় একদিনে করোনা আক্রান্ত যথাক্রমে ২১৮, ১৯৬, ১৭৩ এবং ১৪১ জন। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৩১ হাজার ৪৮৪ জন। একদিনে মৃত্যু হয়েছে ৬২ জনের। তার মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনাতেই করোনার বলি ৭ ও ১২ জন। বাংলায় এখনও পর্যন্ত এই মারণ ভাইরাস প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৪৮৩ জন।

[আরও পড়ুন: ‘অপদার্থ সাংসদ’, কেশপুর থেকে নাম না করে দেবকে বেনজির আক্রমণ ভারতী ঘোষের]

তবে মোট আক্রান্তের সংখ্যাটা উদ্বেগজনক হলেও রাজ্যবাসীকে কিছুটা স্বস্তি দিচ্ছে অ্যাকটিভ কেসের সংখ্যা। এতেই স্পষ্ট যে বেশিরভাগ মানুষই সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে অ্যাকটিভ কেস ২৪ হাজার ৯৭১। বাড়ছে সুস্থতার হারও। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৪৭ জন। ফলে রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা ২ লক্ষ ২ হাজার ৩০ জন। সুস্থতার হার ৮৭.২৮ শতাংশ।

করোনা মোকাবিলায় কোমর বেঁধে নেমেছে প্রশাসন। যতদিন না পর্যন্ত ভ্যাকসিন আসছে ততদিন ভরসা টেস্টিং। তাই ক্রমশ বাড়ানো হচ্ছে পরীক্ষা। এদিন করোনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ৪৪৭ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ২৮ লক্ষ ৭৯ হাজার ২৭৮ জনের।

[আরও পড়ুন: কোচবিহার থেকে কোটি টাকার জালনোট, সোনা-সহ ধৃত ৯, জঙ্গিযোগ খতিয়ে দেখছেন তদন্তকারীরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement