Advertisement
Advertisement
Raniganj

রানিগঞ্জের স্বর্ণবিপণিতে ডাকাতিতে বিহার গ্যাংয়ের যোগ! ধৃত ‘মোস্ট ওয়ান্টেড’

ডাকাতির পর পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে ধৃতের কোমরে গুলি লাগে।

Most wanted arrested in robbery case of Raniganj
Published by: Sayani Sen
  • Posted:June 10, 2024 10:14 am
  • Updated:June 10, 2024 10:21 am

শেখর চন্দ্র, আসানসোল: রানিগঞ্জে বিখ্যাত স্বর্ণবিপণির শোরুমে ডাকাতির ঘটনায় মিলেছে বিহার গ্যাংয়ের যোগ। এই ঘটনায় ইতিমধ্যেই একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃত সুরজ কুমার সিং, বিহারের গোপালগঞ্জের ‘মোস্ট ওয়ান্টেড’ ডাকাত বলেই পুলিশ সূত্রে খবর। পুলিশের গুলিতে সে-ই জখম হয়েছিল। এছাড়া আসানসোল থেকে ছিনতাই করা গাড়িটিরও সন্ধান পেয়েছেন তদন্তকারীরা।

রবিবার দুপুরে রানিগঞ্জের একটি বিখ্যাত স্বর্ণবিপণিতে ডাকাতির ঘটনা ঘটে। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, মোট সাতজন দুষ্কৃতী ছিল। সকলেই গুলি চালাতে চালাতে পালিয়ে যায়। তাদের হাতে ছিল একটি ব্যাগ। পালটা গুলি চালায় পুলিশও। তাতে দুষ্কৃতী দলের একজন জখম হয়। ওই জখমই সুরজ কুমার সিং। ‘মোস্ট ওয়ান্টেড’ ওই ডাকাতটির কোমরে গুলি লাগে।

Advertisement

এই ঘটনার ঠিক কিছুক্ষণের মধ্যে আসানসোল দক্ষিণ থানার অন্তর্গত মহিশিলা চক্রবর্তী মোড়ে শুটআউটের ঘটনা ঘটে। এক দম্পতি গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। অভিযোগ, সেই সময় তিনজন বাইকে করে আসে। সঙ্গে থাকা আহত ব্যক্তিকে গাড়িতে তোলার অনুরোধ করে। তবে ওই দম্পতি তাতে রাজি হননি। অভিযোগ, এর পর তিন দুষ্কৃতী গুলি চালাতে শুরু করে। কমপক্ষে ২ রাউন্ড গুলি চলে বলেই দাবি প্রত্যক্ষদর্শীদের। গাড়িমালিক-সহ দুজন জখম হন। চিৎকার চেঁচামেচি শুরু হয়। সেই সুযোগে চারচাকা গাড়িটি ছিনতাই করে এলাকা ছাড়ে দুষ্কৃতীরা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, যে গাড়িটি ছিনতাই হয় তাতে জিপিআরএস সিস্টেম ছিল। আসানসোল পুলিশ ঝাড়খণ্ড পুলিশের সাহায্য নেয়। গাড়িটিকে ধাওয়া করা হয়। গিরিডির এসপি দীপক শর্মা নিজে অভিযান চালিয়ে এক ডাকাতকে গ্রেপ্তার করেন। ধৃত সুরজ কুমার সিং, বিহারের গোপালগঞ্জের ‘মোস্ট ওয়ান্টেড’ ডাকাত বলেই পুলিশ সূত্রে খবর। ঝাড়খণ্ডের গিরিডির কাছে সরিয়া এলাকায় গাড়িটি পাওয়া যায়। আসানসোল দুর্গাপুর পুলিশের ডিসি সেন্ট্রাল ধ্রুব দাস জানান, ওই স্বর্ণবিপণির শোরুম থেকে কত টাকার জিনিসপত্র খোয়া গিয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন: ‘হিন্দু বলেই এই পরিণতি?’, কাশ্মীরে তীর্থযাত্রী বোঝাই বাসে জঙ্গি হানায় সরব সাংসদ কঙ্গনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ