BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘কৃতিত্ব চাই না, সাহায্যের অনুমতি দিন’, পরিযায়ী শ্রমিক প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে অনুরোধ অধীরের

Published by: Tiyasha Sarkar |    Posted: May 3, 2020 5:33 pm|    Updated: May 3, 2020 6:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিযায়ী শ্রমিকদের স্বার্থে রাজ্যকে সাহায্যের ইচ্ছে প্রকাশ করলেন বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরি (Adhir Ranjan Chowdhry)। মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) উদ্দেশ্য করে বললেন, “রাজনৈতিক ফায়দা লুঠতে নয়, ভিনরাজ্যে আটকে পড়া শ্রমিকদের সহযোগিতা করতে চাই।” কৃতিত্বের প্রয়োজন নেই, মুখ্যমন্ত্রীর কাছে শুধু কাজ করার অনুমতির আবেদন জানান তিনি।

করোনা সংক্রমণ রুখতে মার্চের ২৩ তারিখ দেশজুড়ে লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Naderndra Modi)। সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয় সমস্ত গণপরিবহণ। ফলে বিদেশ ও দেশের বিভিন্নপ্রান্তে কর্মরত এরাজ্য ও এদেশের শ্রমিকরা আটকে পড়েন কর্মস্থলেই। লকডাউন উঠলেই দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছিলেন অনেকেই। কিন্তু ক্রমাগত লকডাউনের সময়সীমা বেড়ে যাওয়ায় তাঁদের পক্ষে কর্মস্থলে থাকা কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। তাই প্রশাসনের তরফে বিশেষ ট্রেনের ব্যবস্থা করে তাঁদের ঘরে ফেরানোর ব্যবস্থা করা হচ্ছে। তবে সেক্ষেত্রে জটিলতাও তৈরি হচ্ছে। এই পরিস্থিতিতে কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পরিযায়ী শ্রমিকদের স্বার্থে রাজ্য সরকারের সহযোগিতা করার ইচ্ছে প্রকাশ করেন। বলেন, “অন্য রাজ্য ট্রেন পেলেও বাংলায় সমস্যা কেন? কোনও রাজনৈতিক অভিসন্ধি নেই আমার, আপনার স্বার্থে রাজ্যের স্বার্থে আমাকে ব্যবহার করুন। রেলদপ্তরে ছিলাম, এতদিনের সাংসদ, দিল্লিতে অনেক পরিচিতি রয়েছে, আপনি শুধু কাগজে কলমে পারমিশন দিন। পরিযায়ী শ্রমিকদের ফেরানোর সব কৃতিত্ব আপনারই হোক, আমায় শুধু কাজ করতে দিন।”

[আরও পড়ুন: টিকিয়াপাড়ায় পুলিশকে লাথি মারা সাকিরের বাড়িতে ত্রাণ পৌঁছে দিল প্রশাসন]

এদিন তিনি বলেন, “নোডাল অফিসারদের আরও সক্রিয় হতে হবে। শ্রমিকরা কাঁদছে। প্রোটোকল মেনে তাঁদের ফিরিয়ে আনার ব্যবস্থা করুন।” আগেই পরিযায়ী শ্রমিকদের ফেরানোর ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তবে সাংসদের আবেদন প্রসঙ্গে রাজ্যের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি। প্রসঙ্গত, পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর বিষয়ে রাজ্যের আচরণ নিয়ে প্রশ্ন তুলছে বামেরাও। সিপিএমের রাজ্য কমিটির সদস্য শমিক লাহিড়ী বলেন, “শাসকদলের সাংসদরা কী করছেন? এখন রাজনীতি বন্ধ হোক। সমস্ত নিয়ম মেনে আগে পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনা হোক ঘরে।”

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ভাড়া দিতে না পারায় হেঁটেই অন্য জেলায় ফেরার চেষ্টা ঘরছাড়া দুই যুবকের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement